৮ জুলাই, ২০২০ ২১:২৬

বাগেরহাটে বিপুল পরিমান নকল ওষুধ উদ্ধার

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে বিপুল পরিমান নকল ওষুধ উদ্ধার

বাগেরহাটে গবাদিপশুর বিপুল পরিমান নকল ওষুধ প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণে রাখার অপরাধে গোবিন্দ চক্রবর্ত্তী নামের এক ব্যক্তিকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

একই সঙ্গে বাগেরহাট শহরের দশানীর কচুয়া পট্টীতে অবস্থিত দুই রুমের নকল ওষুধ তৈরির কারখানাটিকে সিলগালা করা হয়েছে। আজ বুধবার  বিকেলে বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম ভ্রাম্যমান আদালতের বিচারক হিসেবে এ আদেশ দেন। 

এসময় বাগেরহাট ওষুধ প্রশাসন অধিদপ্তরের ড্রাগ সুপারভাইজার মেহেদী আফজাল পল্লব উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত গোবিন্দ চক্রবর্ত্তী বাগেরহাট শহরের সুরেশ চক্রবর্ত্তীর ছেলে এবং টিএস এ্যাগ্রোভেট নামক গবাদিপশুর অষুধ প্রস্তুতকারী একটি প্রতিষ্ঠানের প্রোপাইটর।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম বলেন, টিএস এ্যাগ্রোভেট নাম দিয়ে কতিপয় লোক গবাদিপশুর জন্য নকল অষুধ তৈরি করছিলেন গণমাধ্যম কর্মীদের মাধ্যমে এমন খবর পাই। সরেজমিনে এসে বিষয়টির সত্যতা পাই। 

তিনি আরও বলেন, গোবিন্দ চক্রবর্ত্তী এখানে যে ব্যবসা পরিচালণা করছেন তার কোন লাইসেন্স নেই। দুই কক্ষের ওই প্রতিষ্ঠানের সামনে কোন সাইনবোর্ডও দেওয়া ছিল না। তিনি তার ব্যবসার বিষয়ে কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। তাই তাকে ১৯৪০ সালের ড্রাগ আইনের ১৮(১২) ধারায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তার প্রতিষ্ঠানে পাওয়া ১৩ ধরণের বিপুল পরিমান নকল ওষুধ জব্দ করা হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর