শিরোনাম
প্রকাশ : ৩১ জুলাই, ২০২০ ২১:০১
আপডেট : ৩১ জুলাই, ২০২০ ২২:৫২

ছাতকে কারা তৈরি করালো এতগুলো রামদা?

সুনামগঞ্জ প্রতিনিধি

ছাতকে কারা তৈরি করালো এতগুলো রামদা?

ছাতকে পৌর শহরের একটি কামার দোকান থেকে সংঘর্ষে ব্যবহার হয় এমন ২৩ টি রামদা পুলিশ কর্তৃক উদ্ধারের পর প্রশ্ন উঠেছে, ধারালো এই অস্ত্রগুলো কামারকে দিয়ে কারা তৈরি করিয়েছে।

জেলার সংঘাতপূর্ণ রাজনৈতিক এলাকা হিসেবে পরিচিত শিল্পনগরী ছাতকের পরিবেশ কী তলে তলে ফের উত্তপ্ত হয়ে উঠছে, নাকি যারা এই রামদাগুলো তৈরি করিয়েছে তাদের নাশকতা তৈরির বড় কোনো পরিকল্পনা ছিল এমন উদ্বেগ দেখা দিয়েছে অনেকের মাঝে। 

গতকাল বৃহস্পতিবার (৩০ জুলাই) বিকালে ছাতক পৌর এলাকার থানা রোডের একটি কামার দোকান থেকে গোপন সংবাদের ভিত্তিতে সংঘর্ষের কাজে ব্যবহার হয় এমন ২৩টি রামদা উদ্ধার করে পুলিশ। এসময় পেশায় কামার দোকান মালিক সত্যেন্দ্র ধরকে (৬০) আটক করা হয়। 

পুলিশ জানায়, ছাতক শহর থেকে ২৩ টি রামাদা উদ্ধারের পর আটক ব্যক্তিকে অব্যাহত জিজ্ঞাসাবাদ করা হলেও কারা এইগুলো তৈরি করিয়েছে, সে ব্যাপারে পুলিশকে কোন তথ্য দেননি আটক ব্যক্তি। জিজ্ঞাসাবাদে দাবি করেছেন, রামদাগুলো বিক্রির জন্য তৈরি করেছেন তিনি । 

ছাতক থানার পরিদর্শক মোহাম্মদ মঈন উদ্দিন বলেন, এতগুলো রামদা কেন  তৈরি করা হল, কারা তৈরি করাল- এ নিয়ে আমরা আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে যাচ্ছি। কোনো ব্যক্তি বা গোষ্ঠী নাশকতা তৈরির উদ্দেশ্যে কিংবা প্রতিপক্ষকে ঘায়েল করতে এইগুলো তৈরি করাল কিনা সেই দিকটিও গভীরভাবে খতিয়ে দেখছি আমরা। 

তিনি আরও জানান, আটক কামারের বিরুদ্ধে ধারালো অস্ত্র তৈরির অভিযোগে মামলা দায়ের হয়েছে। ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে তাকে। 

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর