প্রকাশ : ৮ আগস্ট, ২০২০ ২১:২৩
আপডেট : ৮ আগস্ট, ২০২০ ২১:২৬

বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন মার্কিন রাষ্ট্রদূত

গাইবান্ধা প্রতিনিধি

বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন মার্কিন রাষ্ট্রদূত
বন্যায় ক্ষতিগ্রস্ত গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ব্রহ্মপুত্র নদের চরাঞ্চল উজালেরডাঙ্গা গ্রাম পরিদর্শন করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। এর আগে তিনি প্লেনযোগে ফুলছড়ি উপজেলার ফজলুপুরে পৌঁছেন। 
 
রাষ্ট্রদূত মিলার উজালেরডাঙ্গা গ্রামের বন্যাকবলিত কয়েকটি পরিবারের সাথে কথা বলেন। তিনি বন্যাকালীন সময়ে চর এলাকার অসহায় দরিদ্র নারীদের কী ধরনের কষ্ট ও দুর্ভোগ হয় তা শোনেন। এই পরিস্থিতিতে আগামী দিনে আরও কী কী ধরনের উন্নয়ন কর্মসূচি গ্রহণ করা প্রয়োজন তা জানতে চান।
 
তার সাথে উপস্থিত ছিলেন গাইবান্ধার জেলা প্রশাসক মো. আবদুল মতিন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাহাত গাওহারী, ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রায়হান দোলন, ইউএসএইডের পরিচালক থোমাস পপি, কেয়ার বাংলাদেশের চিফ অব পার্টি ওয়ালটার মাওসা, এসকেএস ফাউন্ডেশনের নির্বাহী প্রধান রাসেল আহম্মেদ লিটন প্রমুখ।
 
পরে রাষ্ট্রদূত বেসরকারি সংগঠন এসকেএস ফাউন্ডেশন এবং কেয়ার বাংলাদেশ কর্তৃক বাস্তবায়িত সৌহার্দ্য কর্মসূচির আওতায় তিটি উচুঁকরণ বাড়ি-ভিটা ঘুরে দেখেন। শেষে বন্যায় ক্ষতিগ্রস্ত ২০টি পরিবারকে সহায়তা তুলে দিয়ে মানবিক সহায়তা কার্যক্রমের উদ্বোধন করেন। এরই ধারাবাহিকতায়, গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ফজলুপুর ইউনিয়নের সাতটি গ্রামের ৫৮০টি পরিবারকে সৌহার্দ্য-৩ কর্মসূচির আওতায় মানবিক সহায়তা দেয়া হবে। 
 
বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 

আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর