শিরোনাম
প্রকাশ : ১৫ আগস্ট, ২০২০ ১৬:০৬
আপডেট : ১৫ আগস্ট, ২০২০ ১৬:০৯

বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কাজ করছেন প্রধানমন্ত্রী : তোফায়েল আহমেদ

ভোলা প্রতিনিধি

বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কাজ করছেন প্রধানমন্ত্রী : তোফায়েল আহমেদ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন সাবেক বাণিজ্য মন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য (এমপি) তোফায়েল আহমেদ। আজ শনিবার ভোলা জেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি একথা বলেন। 

তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর দুটি স্বপ্ন ছিল। একটি বাংলাদেশের স্বাধীনতা অর্জন, অপরটি স্বাধীন বাংলাদেশকে ক্ষুধামুক্ত ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলায় পরিণত করা। একটি বঙ্গবন্ধু করে গেছেন। দ্বিতীয়টির কর্মসূচি ঘোষণা করে যখন যাত্রা শুরু করেছিলেন, তখনই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। বাকি স্বপ্নটা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজ বাস্তবায়নের পথে এগিয়ে চলেছে। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও বলেন, এক সময় যারা বাংলাদেশকে তুচ্ছ করেছিল, তারাই আজ বাংলাদেশের প্রশংসা করছে। 

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না উল্লেখ করে তোফায়েল আহমেদ বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করে এদেশ থেকে গণতন্ত্র চিরতরে মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তা সফল হয়নি। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে আজ উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। 

ভোলা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দোস্ত মাহমুদের সভাপতিত্বে জাতীয় শোক দিবসের আলোচনায় সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, জাতীয় পরিষদ সদস্য হামিদুল হক বাহালুল, সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহ আলী নেওয়াজ পলাশ।

এর আগে জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগ জাতীর জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। আলোচনা শেষে সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর