১৭ আগস্ট, ২০২০ ১৭:৩৭

আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্বে অনাস্থা প্রস্তাব

বরগুনা প্রতিনিধি:

আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্বে অনাস্থা প্রস্তাব

বরগুনার আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোযার ফোরকানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব উপস্থাপন করা হয়েছে। উপজেলা পরিষদের আজকের মাসিক সমন্বয় সভায় পরিষদ সদস্য ৭ ইউপি চেয়ারম্যান, মেয়র উপজেলা পরিষদের ২ ভাইস চেয়ারম্যানসহ সদস্যরা লিখিত অনাস্থা প্রস্তাব উপস্থাপন করেন। 

এর আগে অনাস্থা প্রস্তাবের অনুলিপি বিভাগীয় কমিশনার বরাবর দাখিল করা হয়। অনাস্থা প্রস্তাবে উপজেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্বে ১০ দফা অভিযোগ আনা হয়েছে। 

অভিযোগে উল্লেখ করা হয়, উপজেলা পরিষদের সভায় অনুমোদন না করিয়ে, উপজেলা পরিষদ চেয়ারম্যান নিজের ইচ্ছামত এবং খামখেয়ালি করে প্রকল্প তৈরী করে আত্মীয়স্বজনদের মাধ্যমে, এবং স্ব- নামে, বে- নামে প্রকল্প বাস্তবায়ন করেন। অফিসের কর্মচারীকে প্রকল্পের সিপিসি করে প্রকল্পের টাকা আত্মসাত করেন। উপপরিষদের গাড়ি দাপ্তরিক কাজে ব্যবহার না করে, নিজের ব্যবসায়ীক কাজে ব্যাবহার করা, উন্নয়ন কাজের ফাইল আটকে রেখে ৫ % হারে টাকা আদায় করা, সরকারি বাসায় নিজে না থেকে ভাড়া দেয়ার অভিযোগ করা হয়েছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান অনাস্থা প্রস্তাবে আনীত অভিযোগকে ভিত্তিহীন, অসত্য দাবি করে বলেন, এরা উপজেলা পরিষদ নির্বাচনে আমার বিরোধীতা করে, যার সূত্র ধরেই হেয়প্রতিপন্ন করার উদ্দেশ্যে অনাস্থা এবং অভিযোগ। যেন প্রকল্পের কাজ শেষ হলে সংশ্লিষ্ট যিনি থাকেন তিনি, ইউএনও স্বাক্ষর করার পরে চেয়ারম্যান স্বাক্ষর করেন এখানে কমিশন রাখার অভিযোগ কাল্পনিক বলে দাবি করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর