শিরোনাম
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর, ২০২০ ২২:৩৪

আজমিরীগঞ্জের পাহাড়পুর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড

হবিগঞ্জ প্রতিনিধি:

আজমিরীগঞ্জের পাহাড়পুর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড

হবিগঞ্জের আজমিরীগঞ্জের পাহাড়পুর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩৯ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৪০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। 

পুলিশ সূত্র জানায়, আজমিরীগঞ্জের বদলপুরের পাহাড়পুর বাজারে শুক্রবার বিকেল সাড়ে ৪ টার দিকে বিষ্ণুপদ দাসের জালের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। ওই সময় দোকানটি বন্ধ অবস্থায় ছিল। মুহূর্তেই আগুন লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। আগুনের ভয়াবহত দেখে বাজারের লোকজন চিৎকার শুরু করে। বাজারের ব্যবসায়ী, কর্মচারী ও আশপাশের লোকজন দৌঁড়ে ঘটনাস্থলে ছুটে আসেন। পর যে যার মত পাশ্ববর্তী নদী, পুকুর ও নলকূপ থেকে পানি ঢেলে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। দীর্ঘ ২ ঘণ্টা যাবত চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি। পরবর্তীতে ছোট পাওয়ার পাম্প মেশিন লাগিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এক পর্যায়ে আজমিরীগঞ্জ ও নবীগঞ্জ ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। কিন্তু যোগাযোগ ব্যবস্থা না থাকায় আজমিরীগঞ্জের ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছুতে পারেনি। তবে নবীগঞ্জ থেকে একটি ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পৌঁঁছে, নদী থেকে ছোট মেশিনের মাধ্যমে পানি ঢেলে রাত ৮ টার আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এরই মধ্যে ওই বাজারের অনুমানিক ৩৯ টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাঁই হয়ে যায়। 

খবর পেয়ে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ( ভূমি) উত্তম কুমার দাস ও ওসি তদন্ত আবু হানিফ ঘটনাস্থল পরিদর্শনে যান। ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ( ভূমি) উত্তম কুমার দাস জানান ৩৯ টি ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে গেছে। এতে  ৪০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর