২২ সেপ্টেম্বর, ২০২০ ০৯:৫১

টেকনাফে র‍্যাবের হাতে অস্ত্র ও কার্তুজসহ অস্ত্র ব্যবসায়ী আটক

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার)

টেকনাফে র‍্যাবের হাতে অস্ত্র ও কার্তুজসহ অস্ত্র ব্যবসায়ী আটক

কক্সবাজারের টেকনাফে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১৫) এর সদস্যরা অভিযান চালিয়ে একটি দেশীয় তৈরি ওয়ান শুটারগান, এক রাউন্ড তাজা কার্তুজ ও দুই রাউন্ড খালি খোসাসহ মোঃ হোছেন (২৪) নামে এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করা হয়েছে।

হোছেন উপজেলার অপরাধের স্বর্গরাজ্য হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালীর মাদ্রাসা পাড়া এলাকার বাসিন্দা নুরুল ইসলামের ছেলে।

র‍্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব জানতে পারে কতিপয় অস্ত্র ব্যবসায়ী টেকনাফ থানাধীন রঙ্গিখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন বায়তুন নূর জামে মসজিদের সামনে পাঁকা রাস্তার উপর অবৈধ অস্ত্র বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার বিমান চন্দ্র কর্মকারের নেতৃত্বে  র‍্যাবের একটি চৌকশ অভিযানিক দল উপরোক্ত স্থানে পৌঁছালে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে অস্ত্র ব্যবসায়ী দৌড়ে পালানোর চেষ্টাকালে র‍্যাব সদস্যরা ধাওয়া করে উক্ত ব্যক্তিকে আটক করতে সক্ষম হয়। পরে আটক ব্যক্তির দেহ তল্লাশি করে একটি দেশীয় তৈরি ওয়ান শুটারগান, এক রাউন্ড তাজা কার্তুজ ও দুই রাউন্ড খালি খোসা উদ্ধার করা হয়।

এ ব্যাপারে সংশ্লিষ্ট অস্ত্র আইনের মামলায় উদ্ধারকৃত অস্ত্রসহ আটক অস্ত্র ব্যবসায়ীকে টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে বলে আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী নিশ্চিত করেছেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর