২২ সেপ্টেম্বর, ২০২০ ২০:২৯

ইতালিতে ১২ বছর হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর মৃত্যু, লাশ এলো দেশে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ইতালিতে ১২ বছর হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর মৃত্যু, লাশ এলো দেশে

ইতালির পেশকারায় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে ১২ বছর হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর মারা যাওয়া বরিশালের বাবুগঞ্জের আবুল কালাম ডিগ্রি কলেজের সাবেক ভিপি সৈয়দ লতিফুর রহমান স্বপনের (৫৩) লাশ দেশে এসেছে। 

মঙ্গলবার ভোরে টার্কিশ এয়ারলাইন্সের একটি কার্গো বিমানে তার লাশ ঢাকায় এসে পৌঁছে। বিকালেই তার লাশ গ্রামের বাড়ি বাবুগঞ্জের রাকুদিয়ায় এসে পৌঁছলে স্বজনদের আহাজারিতে আকাশ-বাতাস ভারী হয়ে ওঠে। আগামীকাল বুধবার সকাল ১০টায় পরিবারিক কবরস্থানে তাকে সমাহিত করার কথা জানিয়েছেন তার দীর্ঘদিনের সহকর্মীরা। 

স্বপন আবুল কালাম ডিগ্রি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি এবং যুবদল কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। 

সৈয়দ স্বপনের দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী উজিরপুর উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাহিদ আলম জানান, ভাগ্য পরিবর্তনের আশায় ২০০৫ সালে ইতালি যান সৈয়দ লতিফুর রহমান স্বপন। ইতালির পেশকারা শহরের একটি শোরুমে চাকরি করতেন তিনি। ২০০৮ সালে সড়ক দুর্ঘটনায় মারাত্মক আহত হন। এতে তার মস্তিষ্কে রক্তক্ষরণসহ গুরুতর জখম হন। সেখানের একটি হাসপাতালে ১৮ দিন কোমায় থাকার পর চেতনা ফিরে পেলেও মানসিক ভারসাম্য হারিয়ে পেলেন তিনি। সেই থেকে তাকে পেশকারা সেন্ট্রাল হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল। দীর্ঘ ১২ বছর ওই হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ১২ সেপ্টেম্বর বাংলাদেশ সময় সকাল সাড়ে ৭টার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। 

স্বপনের আরেক ঘনিষ্ঠজন ইতালি প্রবাসী আবুল কালাম আজাদ জানান, সরকারি প্রচেষ্টায় টার্কিশ এয়ারলাইন্সের একটি কার্গো বিমানযোগে মঙ্গলবার ভোর সাড়ে ৫টায় তার লাশ ঢাকায় এসে পৌঁছে। পরে সড়ক পথে তার লাশ গ্রামের বাড়ি বাবুগঞ্জের দেহেরগতি এলাকায় নিয়ে যাওয়া হয়। আগামীকাল বুধবার সকাল সাড়ে ১০টায় জানাজা নামাজ শেষে তার মরদেহ পারিবারিক গোরস্থানে দাফন করা হবে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর