শিরোনাম
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০২০ ২১:২৩

শিবপুরে উপজেলা চেয়ারম্যানকে কারণ দর্শানো নোটিশ

নরসিংদী প্রতিনিধি

শিবপুরে উপজেলা চেয়ারম্যানকে কারণ দর্শানো নোটিশ
হারুনুর রশিদ খান

নরসিংদীর শিবপুরের উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হারুনুর রশিদ খানের বিরুদ্ধে কারণ দর্শানো নোটিশ জারি করেছে স্থানীয় সরকার বিভাগ। শিবপুর উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে মানববন্ধন ও সংবাদ সম্মেলন এবং উপজেলা পরিষদের আওতাধীন ২০২০-২০২১ অর্থবছরের এডিপির বরাদ্ধকৃত অর্থ ব্যয় না হওয়ার বিষয়ে এ কারণ দর্শানো নোটিশ জারি করেন স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম। আগামী ১০ কর্মদিবসের মধ্যে কারণ দর্শানো নোটিশের উত্তর দেয়ার জন্য বলা হয়েছে।

২১ সেপ্টেম্বর মন্ত্রণালয় হতে প্রেরিত কারণ দর্শানো নোটিশে বলা হয়েছে, প্রচলিত বিধান লঙ্ঘন করে উপজেলা পরিষদের মাসিক সভায় কার্যবিবরণী উপজেলা নির্বাহী অফিসারের পরিবর্তে উপজেলা সমাজসেবা অফিসারের মাধ্যমে লিপিবদ্ধ করার জন্য উপজেলা পরিষদের মাসিক সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়। উপজেলা পরিষদের মাসিক সভার কার্যবিবরণী উপজেলা চেয়ারম্যান হিসেবে নিজেই স্বাক্ষর করে প্রচলিত বিধি বিধান লঙ্ঘন করেন। আবার নিজেই উক্ত কার্যবিরণী পৃষ্ঠাংকনকরণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক পরিচালিত উপজেলা হাট-বাজার তহবিল সংক্রান্ত ব্যাংক হিসাবটি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের যৌথ সাক্ষরে পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে ব্যক্তিগত আক্রোশে ভাড়া করা লোক দিয়ে সংবাদ সম্মেলনে আশ্রয়ণ প্রকল্পের জমি আছে ঘর নেই বিষয়ে অসত্য বক্তব্য পেশ করে সরকারের ভাবমূর্তি বিনষ্ট করা হয়।

এ বিষয়ে শিবপুরের উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি হারুনুর রশিদ খানের মোবাইল ফোনে কল দিলেও তিনি রিসিভ করেননি।

বিডি প্রতিদিন/আল আমীন

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর