শিরোনাম
প্রকাশ : ২১ অক্টোবর, ২০২০ ১১:৩৯

প্রাইভেটকারে তল্লাশি করে ধরা পড়ল ইলিশ, অতঃপর…

অনলাইন ডেস্ক

প্রাইভেটকারে তল্লাশি করে ধরা পড়ল ইলিশ, অতঃপর…
ফাইল ছবি

মা ইলিশ রক্ষায় বর্তমানে দেশজুড়ে ইলিশ আহরণ, পরিবহন ও বাজারজাতকরণে নিষেধাজ্ঞা চলছে। গত ১৪ অক্টোবর থেকে এই নিষেধাজ্ঞা শুরু হয়, চলবে ৪ নভেম্বর পর্যন্ত। এই নিষেধাজ্ঞা বাস্তবায়নে মাঠ পর্যায়ে চলছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান।

এর মধ্যেই প্রাইভেটকার নিয়ে ইলিশ কিনতে গিয়ে ধরা খেলেন পাঁচ ব্যক্তি। 

জানা গেছে, মুন্সিগঞ্জের টংগিবাড়ী উপজেলায় ইলিশ ক্রয় করে প্রাইভেটকারে ফেরার পথে ৫ জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তারা নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকা থেকে উপজেলার হাসাইল মাছঘাটে ইলিশ কিনে ফেরার পথে আইনশৃঙ্খলা বাহিনী তল্লাশি করে ১৮ কেজি ইলিশ মাছ জব্দ করে। 

জরিমানাকৃতরা হলেন- নোয়াখালী জেলার চাটখিল উপজেলার নোয়াখোলা গ্রামের মৃত আমির হোসেনের ছেলে সুমন (৩১), নারায়ণগঞ্জ জেলার ভূঁইগর গ্রামের মৃত আমু ওস্তাগারের ছেলে রহমতউল্লাহ (৩২), শরীয়তপুর জেলার আকসা গ্রামের সামসুদ্দিনের ছেলে রিপন (৩০), নড়িয়া গ্রামের মৃত হানিফের ছেলে আলমগীর (৩৮) ও নাজমা বেগম (৫০)।

মঙ্গলবার রাত ৯টার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাম্মত হাসিনা আক্তার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 

উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) জাকির হোসেন মৃধা জানান, পাঁচগাও এলাকায় অবস্থানকালে প্রাইভেটকারটিতে তল্লাশি চালানো হয়। এরপর সেখান থেকে ১৮ কেজি মা ইলিশ জব্দ করা হয়। ৪ জন ব্যবসায়ী ও একজন গৃহিণী ভাড়া গাড়িতে এসেছিলেন ইলিশ ক্রয় করার জন্য। তাদের প্রত্যেককে ৩ হাজার টাকা করে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর