শিরোনাম
প্রকাশ : ২৭ অক্টোবর, ২০২০ ১৯:১১

কুমিল্লায় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লায় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

বাংলাদেশে প্রথম কুমিল্লায় অনলাইনে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ শুরু হয়েছে। শিক্ষার্থীরা অনলাইনে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সকল ইভেন্টে অংশগ্রহণ করবে। মঙ্গলবার কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয় থেকে জুম অ্যাপে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম। 

জুম অ্যাপের মিটিংয়ে জানানো হয়, প্রথমবারের মত শিক্ষার্থীরা তাদের তৈরি প্রজেক্ট অনলাইনে দাখিল করেছে। অন্তত পাঁচ মিনিটের ভিডিওতে তৈরি প্রজেক্টের বিষয়ে উপস্থাপন করা হয়েছে। মঙ্গলবার উদ্বোধনের পরে শিক্ষার্থীরা অনলাইনে বির্তক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিচারক ও মডারেটর অনলাইনে ফলাফল দেন। বুধবার রাত ৯টায় অনলাইনে বিজ্ঞান অলিম্পিয়াড শুরু হবে। ২৯ অক্টোবর অনলাইনে খাদ্য নিরাপত্তায় বিজ্ঞান প্রযুক্তির ব্যবহার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হবে। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম বলেন, বর্তমান প্রজন্মকে বিজ্ঞান চর্চায় উৎসাহিত করতে হবে। শিক্ষার্থীরা বিজ্ঞান মনস্ক হলে সমৃদ্ধ হবে প্রজন্ম-সুফল পাবে দেশবাসী। 

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পিন্টু বেপারীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ সৈয়দ নুরুল ইসলাম, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন ভুঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মো. আবদুল মজিদ। আলোচনায় অংশগ্রহণ করেন কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষিকা রাশেদা আক্তার, নবাব ফয়জুন্নেছা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রোখসানা ফেরদৌস মজুমদার, ফরিদা বিদ্যায়তনের প্রধান শিক্ষক হানিফ মজুমদার প্রমুখ।  

বিডি প্রতিদিন/ মজুমদার

BP

আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর