২৯ অক্টোবর, ২০২০ ২০:১৯

রবিবার থেকে খুলছে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক

গাজীপুর প্রতিনিধি

রবিবার থেকে খুলছে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক

গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক ৭ মাস ১১ দিন বন্ধ থাকার পর আগামী ১ নভেম্বর রবিবার থেকে দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হচ্ছে। সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। 

করোনাভাইরাসের কারণে চলতি বছরের ২০ মার্চ থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত পার্কে দর্শনার্থীদের প্রবেশ বন্ধ ঘোষণা করা হয়েছিল। পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পার্ক খুলে দেয়ার বিষয়ে একটি চিঠি পাঠিয়েছে। সেখানে আগামী ১ নভেম্বর থেকে স্বাস্থ্যবিধি মেনে পার্ক খুলে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত জানানো হয়েছে। 

দর্শনার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে পার্ক পরিদর্শনের জন্য তিনি আহ্বান জানান। তিনি জানান, ৭ মাস ১১ দিন বন্ধ থাকার পর পার্ক রবিবার থেকে পার্কটি খুলছে। রবিবার থেকে পার্ক খুলে দেয়ার জন্য দর্শনার্থীদের সুবিধার্থে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

তিনি আরও জানান, বন্ধ থাকাকালীন পার্কে স্বাভাবিক সময়ের তুলনায় বিভিন্ন প্রাণীর থেকে আমরা অনেক বাচ্চা পেয়েছি। নতুন জন্ম নেয়া বাচ্চাগুলি দর্শনার্থীদের জন্য অতিরিক্ত বিনোদন যোগাবে। করোনাকালে লোক সমাগম না থাকায় নিস্তব্ধ পার্কে প্রচুর চেনা-অচেনা পাখির আগমন ঘটেছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর