শিরোনাম
প্রকাশ : ২৭ নভেম্বর, ২০২০ ১২:৪৮
প্রিন্ট করুন printer

নির্মাণাধীন ভবনে ব্যবহৃত ক্রেন থেকে পড়ে চিকিৎসাধীন শ্রমিকের মৃত্যু

মাদারীপুর প্রতিনিধি

নির্মাণাধীন ভবনে ব্যবহৃত ক্রেন থেকে পড়ে চিকিৎসাধীন শ্রমিকের মৃত্যু

মাদারীপুরে নির্মাণাধীন ছয়তলা ভবনে ব্যবহৃত ক্রেন থেকে পড়ে চিকিৎসাধীন অবস্থায় ফরহাদ হাওলাদার (২০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত ফরহাদ হাওলাদার শহরের ইটেরপুর এলাকার সোহরাব হাওলাদারের ছেলে। 

জানা গেছে, নির্মাণাধীন ভবনে ব্যবহৃত ক্রেন থেকে পড়ে ৩ নির্মাণ শ্রমিক আহত হয়। তাদের মধ্যে দুইজনকে আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বেলা ১টার দিকে জেলা সদর হাসপাতালের ভেতরে নির্মাণধীন ভবনে এই দুর্ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে জেলা সদর হাসপাতালের ভেতরে নির্মাণাধীন ছয়তলা ভবনে কাজ করেছে অর্ধশত শ্রমিক। ভবনের কাজের জন্য বহুল উচ্চতাসম্পন্ন একটি ক্রেন ব্যবহার করা হয়। ক্রেনের উপরে উঠে কাজ শুরু করে শুভ নামের এক শ্রমিক। এদিকে, অন্য শ্রমিকদের মাধ্যমে নিচে পাথর দিয়ে ঢালাই মেশিনে কাজ চলমান ছিল। পরে ছয়তলা থেকে ক্রেন ভেঙ্গে নিচে ঢালাই মেশিনের সাথে মাথায় আঘাত পেয়ে মারাত্মক আহত হয় শুভ। এসময় নিচে থাকা অপর দুই শ্রমিক ফরহাদ ও নয়নও আহত হয়। 

তাদেরকে প্রথমে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে শুভ ও ফরহাদকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখান থেকে ফরহাদ নামে এক শ্রমিককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে ঢাকায় নেয়ার পথে বৃহস্পতিবার রাতে ফরহাদ মারা যায়।

মাদারীপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার ইমরানুর রহমান সনেট জানান, ছয়তলা থেকে পড়ার কারণে শরীরের বিভিন্ন স্থান ভেঙ্গে যাওয়ার পাশাপাশি গুরুতর আহত হয়েছেন তিন শ্রমিক। তাদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল হাসান মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অবহেলায় জনিত কারণে যদি মৃত্যু হয় সেক্ষেত্রে ক্ষতিগ্রস্ত পরিবার চাইলে মামলা করতে পারে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর