শিরোনাম
প্রকাশ : ২৯ নভেম্বর, ২০২০ ১৯:১২
প্রিন্ট করুন printer

পঞ্চগড়ে পালিত হল ঐতিহাসিক হানাদার মুক্ত দিবস

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে পালিত হল ঐতিহাসিক হানাদার মুক্ত দিবস

২৯ নভেম্বর ঐতিহাসিক পঞ্চগড় মুক্ত দিবস। এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনীর হাত থেকে পঞ্চগড়কে মুক্ত করে স্বাধীন বাংলাদেশের পতাকা ওড়ায় মুক্তিযোদ্ধারা। নানা কর্মসূচীর মাধ্যমে দিবসটি পালিত হয়েছে। 

রবিবার সকালে সার্কিট হাউস চত্বরের বঙ্গবন্ধু মুর‌্যালে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসটি উৎযাপন শুরু হয়। পরে জেলা পরিষদ চত্বরে অবস্থিত ৭১ এর বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণ করা হয়। কেন্দ্রীয় শহীদ মিনারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, পৌর মেয়র তৌহিদুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন প্রধান প্রমুখ। এসময় মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তানসহ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, ৭১’র এই দিনে মুক্তিকামী জনতা কঠিন লড়াইয়ের মধ্য দিয়ে পঞ্চগড়কে পাকিস্তান হানাদার মুক্ত করেছিলেন। পঞ্চগড়ের আপামর জনসাধারণের জন্য তাই এই দিনটি অনেক আনন্দের। প্রতিবছর বর্ণাঢ্য আয়োজনে এই দিন উদযাপন করা হলেও এবছর করোনা সংকটের কারণে সংক্ষিপ্ত আকারে দিবসটি উদযাপন করা হয়। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য