৩ ডিসেম্বর, ২০২০ ১৩:৫৮

বুড়িমারী চ্যাংরাবান্ধা পরিদর্শনে ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার

লালমনিরহাট প্রতিনিধি

বুড়িমারী চ্যাংরাবান্ধা পরিদর্শনে ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় অবস্থিত বুড়িমারী স্থলবন্দর ও ভারতের চ্যাংরাবান্ধা স্থলবন্দর পরিদর্শন করেছেন ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার মোহাম্মদ ইমরান। এ সময় তিনি স্থলবন্দরে দায়িত্বরত বিভিন্ন প্রশাসনিক দপ্তর ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময়সভা করেন। বুধবার বেলা ৩টায় ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার ভারতের চ্যাংরাবান্ধা স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন।

তিনি বুড়িমারী স্থলবন্দরে দায়িত্বরত বিভিন্ন প্রশাসনিক দপ্তর ও ব্যবসায়ীদের সাথে বন্দরের সভাকক্ষে এক মতবিনিময় সভা করেন। এ সময় তিনি বলেন, আমি ভারতের সাথে স্থাপিত দেশের বিভিন্ন স্থলবন্দর সমূহ ঘুরে দেখছি। তারই ধারাবাহিকতায় আজ বুধবার বুড়িমারী স্থলবন্দর পরিদর্শন করলাম। ভারত আমাদের অন্যতম বন্ধু প্রতিম প্রতিবেশী দেশ। দুদেশের প্রশাসনিকসহ, ব্যবসায়ীদের মধ্যে সমন্বয় থাকলে উভয়ের মতামতে ব্যবসা- বাণিজ্য সম্প্রসারণ, সীমান্তের সমস্যা সমাধান করা সহজ হবে। ইমিগ্রেশন চেকপোস্টগুলোতে যাত্রীরা যাতে হয়রানি না হয় সেজন্য বাংলাদেশ ও ভারতের ইমিগ্রেশনে পয়েন্টে আইসিপি (ইনডিকেটেট চেকপোস্ট) চালুকরণ ও দুদেশের ইমিগ্রেশনে স্কানিং মেশিন চালু করতে আলোচনা করা হবে। 

তিনি বলেন, উভয় দেশের জনগণের স্বার্থে রেলপথ চালুর বিষয়ে ভারত- বাংলাদেশ সরকারের গুরুত্বপুর্ণ সভায় প্রস্তাব তোলা হবে।

স্থলবন্দরের সভাকক্ষে লালমনিরহাটের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন লালমনিরহাটের পুলিশ সুপার আবিদা সুলতানা, ৬১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোজাম্মেল হক, সিনিয়র সহকারী পুলিশ সুপার (বি সার্কেল) তাপস সরকার, পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বুড়িমারী স্থলবন্দর আমদানী-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি রুহুল আমীন বাবুল, ভারতীয় চ্যাংরাবান্ধা স্থলবন্দর কাস্টমস সুপারেন্টেডেন্ট কপিল বাইন, বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু সাইদ নেওয়াজ নিশাত, বুড়িমারী স্থলবন্দর সহকারী কমিশনার সোমেন কান্তি চাকমা, স্থলবন্দর উপপরিচালক মাহফুজুল ইসলাম ভুঁঞা, পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মহন্ত প্রমূখ।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর