শিরোনাম
প্রকাশ : ৩ ডিসেম্বর, ২০২০ ১৩:৫৮
প্রিন্ট করুন printer

বুড়িমারী চ্যাংরাবান্ধা পরিদর্শনে ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার

লালমনিরহাট প্রতিনিধি

বুড়িমারী চ্যাংরাবান্ধা পরিদর্শনে ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় অবস্থিত বুড়িমারী স্থলবন্দর ও ভারতের চ্যাংরাবান্ধা স্থলবন্দর পরিদর্শন করেছেন ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার মোহাম্মদ ইমরান। এ সময় তিনি স্থলবন্দরে দায়িত্বরত বিভিন্ন প্রশাসনিক দপ্তর ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময়সভা করেন। বুধবার বেলা ৩টায় ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার ভারতের চ্যাংরাবান্ধা স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন।

তিনি বুড়িমারী স্থলবন্দরে দায়িত্বরত বিভিন্ন প্রশাসনিক দপ্তর ও ব্যবসায়ীদের সাথে বন্দরের সভাকক্ষে এক মতবিনিময় সভা করেন। এ সময় তিনি বলেন, আমি ভারতের সাথে স্থাপিত দেশের বিভিন্ন স্থলবন্দর সমূহ ঘুরে দেখছি। তারই ধারাবাহিকতায় আজ বুধবার বুড়িমারী স্থলবন্দর পরিদর্শন করলাম। ভারত আমাদের অন্যতম বন্ধু প্রতিম প্রতিবেশী দেশ। দুদেশের প্রশাসনিকসহ, ব্যবসায়ীদের মধ্যে সমন্বয় থাকলে উভয়ের মতামতে ব্যবসা- বাণিজ্য সম্প্রসারণ, সীমান্তের সমস্যা সমাধান করা সহজ হবে। ইমিগ্রেশন চেকপোস্টগুলোতে যাত্রীরা যাতে হয়রানি না হয় সেজন্য বাংলাদেশ ও ভারতের ইমিগ্রেশনে পয়েন্টে আইসিপি (ইনডিকেটেট চেকপোস্ট) চালুকরণ ও দুদেশের ইমিগ্রেশনে স্কানিং মেশিন চালু করতে আলোচনা করা হবে। 

তিনি বলেন, উভয় দেশের জনগণের স্বার্থে রেলপথ চালুর বিষয়ে ভারত- বাংলাদেশ সরকারের গুরুত্বপুর্ণ সভায় প্রস্তাব তোলা হবে।

স্থলবন্দরের সভাকক্ষে লালমনিরহাটের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন লালমনিরহাটের পুলিশ সুপার আবিদা সুলতানা, ৬১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোজাম্মেল হক, সিনিয়র সহকারী পুলিশ সুপার (বি সার্কেল) তাপস সরকার, পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বুড়িমারী স্থলবন্দর আমদানী-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি রুহুল আমীন বাবুল, ভারতীয় চ্যাংরাবান্ধা স্থলবন্দর কাস্টমস সুপারেন্টেডেন্ট কপিল বাইন, বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু সাইদ নেওয়াজ নিশাত, বুড়িমারী স্থলবন্দর সহকারী কমিশনার সোমেন কান্তি চাকমা, স্থলবন্দর উপপরিচালক মাহফুজুল ইসলাম ভুঁঞা, পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মহন্ত প্রমূখ।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১৪:২৮
প্রিন্ট করুন printer

বানারীপাড়া পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোর্থী প্রার্থী মিন্টুসহ ৩ জন বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বানারীপাড়া পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোর্থী প্রার্থী মিন্টুসহ ৩ জন বহিষ্কার

বরিশালের বানারীপাড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জিয়াউল হক মিন্টুসহ তিনজনকে দল থেকে বহিষ্কার এবং একজনের সদস্য পদ বাতিলের সুপারিশ কেন্দ্রে পাঠানো হয়েছে।

জেলা আওয়ামী লীগের নির্দেশে বুধবার সন্ধ্যায় বানারীপাড়ায় দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের এক সভায় তাদের চূড়ান্ত বহিষ্কারের সিদ্ধান্ত নিয়ে কেন্দ্রে রেজুলেশন পাঠানো হয়।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম সালে মঞ্জু মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত এক বিশেষ বর্ধিত সভার সিদ্ধান্ত রেজুলেশন আকারে তাৎক্ষণিক (ই-মেইল) কেন্দ্রীয় আওয়ামী লীগের পাঠানো হয়।  

উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক অধ্যাপক মো.আশ্রাফুল হাসান সুমন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বানারীপাড়া পৌরসভা নির্বাচনে দলের সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো.জিয়াউল হক মিন্টুকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। 

এছাড়া আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধাচারণ করে বিদ্রোহী প্রার্থী মো. জিয়াউল হক মিন্টুকে অব্যাহত সহযোগিতা করায় পৌর আওয়ামী লীগের দফতর সম্পাদক মো. মাহফুজুল হক মাসুম ও ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমানকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়। বিদ্রোহী প্রার্থীর পক্ষাবলম্বন-সহ দলীয় শৃঙ্খলা বিনষ্টে জড়িত থাকায় মো. জামাল হোসেন সাইয়েদের নামে একজনের দলীয় সদস্য পদ বাতিল করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা ৩ নেতার বহিষ্কার এবং একজনের সদস্য পদ বাতিলের সত্যতা নিশ্চিত করেছেন।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১৪:২৪
প্রিন্ট করুন printer

শেরপুরে শিমের কেজি ৫ টাকা

শেরপুর প্রতিনিধি:

শেরপুরে শিমের কেজি ৫ টাকা

শেরপুরে শীতকালীন ফসল শিমের কেজি এখন মাত্র ৫ টাকা। শেরপুরের চরাঞ্চল ও সীমান্ত এলাকাজুড়ে এই শিমের ব্যাপক ফলন হয়েছে বলে জানিয়েছেন চাষিরা।

উৎপাদক পর্যায়ে শিম প্রতিকেজি এখন বিক্রি হচ্ছে ৪/৫ টাকায়। পাইকারি পর্যায়ে বিক্রি হচ্ছে ৬/৭ টাকা। খুচরা পর্যায়ে ১০ টাকাতেই মিলছে শিম। 

তাছাড়া অন্যান্য সবজি কপি, বেগুন, লাউ, কাঁচা মরিচ, আলুর দামও কমেছে ব্যাপক হারে। বাজার গুলোতে সবজি এখন ভরপুর।

চরাঞ্চলের ঈলশা এলাকা সবজি উৎপাদক সমেজ উদ্দিন জানিয়েছেন, প্রথম প্রথম একটু ভালো দামে সবজি বিক্রি করা গেলেও এখন সবজি পাইকাররা নিতেও চায় না। দামও কম। এত টাকা খরচ ও পরিশ্রম করে করে সবজি উৎপাদন করে এখন বিপদে পড়েছি। লাভ তো দূরের কথা।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১৪:২৪
প্রিন্ট করুন printer

শীতার্ত এতিম শিক্ষার্থীদের পাশে ভিক্টোরি অব হিউম্যানিটি

অনলাইন ডেস্ক

শীতার্ত এতিম শিক্ষার্থীদের পাশে ভিক্টোরি অব হিউম্যানিটি

সাড়া জাগানো মানবিক সংগঠন ভিক্টোরি অব হিউম্যানিটি অর্গানাইজেশনের স্বেচ্ছাসেবীরা মানবিকতা নিয়ে শীতার্ত এতিম শিক্ষার্থীদের পাশে দাঁড়াচ্ছেন। সংগঠনের স্বেচ্ছাসেবীরা সাতটি ধাপে কুমিল্লার লাকসাম ও মনোহরগঞ্জে ৮টি এতিমখানার শিক্ষার্থীদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছেন।

এছাড়াও সমাজের গরীব ও অসহায় শীতার্ত মানুষের মধ্যে সংগঠনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

ভিক্টোরি অব হিউম্যানিটি অর্গানাইজেশনের শীতবস্ত্র বিতরণ কর্মসূচির সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন সংগঠনের সভাপতি মো. ফয়সাল হোসেন বাপ্পি, সহ-সভাপতি মুজাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক জহিরুল কাইয়ূম, দপ্তর সম্পাদক রকিবুল হাসান শান্ত, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম সুজন, নাথেরপেটুয়া শাখার সভাপতি মামুন মিজান, প্রচার সম্পাদক জোবায়ের হোসেন, নরপাটি শাখার সভাপতি রাশেদ। কর্মসূচি বাস্তবায়নে সহযোগিতা করছেন সংগঠনের নির্বাহী সদস্য শাহাদাৎ হোসেন, মাইনুল ইসলাম রাসেল, জোবায়ের আহমেদ জীবন, ইস্রাফিল আমিন, স্বাধীন, রশিদ ইকবাল, ইব্রাহিম হোসেন, মাসুম, সাগর, মাসুম খান, মোকসেদ আলমসহ প্রমুখ।

সংগঠনের সভাপতি মো. ফয়সাল হোসেন বাপ্পি জানান, ভিক্টোরি অব হিউম্যানিটি অর্গানাইজেশনের স্বেচ্ছাসেবীরা মানবিকতা নিয়ে মানুষের কল্যাণে নিবেদিতভাবে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে শীতার্ত এতিম শিক্ষার্থী ও সাধারণ মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।  

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১৪:১২
প্রিন্ট করুন printer

শ্রীমঙ্গলে ছাত্রলীগের আনন্দ মিছিল

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি :

শ্রীমঙ্গলে ছাত্রলীগের আনন্দ মিছিল

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৬৬ হাজার ১৮৯ পরিবারকে জমি ও ঘর প্রদান এবং ৩ হাজার ৭১৫ পরিবারকে জমিসহ ব্যারাকে পুর্নবাসন করায় মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আনন্দ মিছিল করেছে পৌর ছাত্রলীগ।

মিছিলটি বুধবার বিকেলে শহরের কলেজ সড়ক থেকে শুরু হয়ে সারা শহর ঘুরে চৌমুহনাতে এসে শেষ হয়। পরে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ছালিক আহমেদ, শ্রীমঙ্গল পৌর যুবলীগের সভাপতি আকবর হোসেন শাহীন, সহ-সভাপতি ইমাম হোসেন সোহেল, সাধারণ সম্পাদক সালেহ আহমেদ চৌধুরী, উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক শের জাহান আলী সেজু, কোষাধ্যক্ষ মনির মিয়া, শ্রীমঙ্গল পৌর ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) কছরুল আহমেদ কয়েস, সাধারণ সম্পাদক আবেদ হোসেন, সাবেক কলেজ ছাত্রলীগের সভাপতি সাবের আহমেদ, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মসাহিদ আহমেদ, ভুনবীর ইউনিয়ন যুবলীগের সভাপতি বেলাল আহমেদ, ছাত্রলীগকর্মী সাইফুল, জাবেদ, রুমন আহমেদ, তছলিম আহমেদ, ইদ্রিস আলী, জাবেদ, ইমরান ও শিমুল প্রমুখ।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১৪:০৫
প্রিন্ট করুন printer

দিনাজপুরের কাহারোলে ঝুলন্ত লাশ উদ্ধার

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরের কাহারোলে ঝুলন্ত লাশ উদ্ধার
ফাইল ছবি

দিনাজপুরের কাহারোলে এক আমগাছ থেকে আশরাফুল হক নামে এক রাজমিস্ত্রির ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। মৃত আশরাফুল হক কাহারোল উপজেলার দক্ষিণ মহেশপুর গ্রামের মৃত সাহাজউদ্দিনের ছেলে এবং সে বনড়া গ্রামের মোঃ জামাল উদ্দীনের জামাতা। তিনি রাজমিস্ত্রির কাজ করতেন বলে এলাকাবাসীরা জানান। 

বৃহস্পতিবার কাহারোলের দক্ষিণ মহেশপুর গ্রামেরদক্ষিণ মহেশপুর গ্রামের খোসালপুর এলাকার এক আম গাছ থেকে আশরাফুলের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।  

কাহারোল থানার ওসি ফেরদৌস আলী এর সত্যতা নিশ্চিত করে জানান, বুধবার রাতে তার স্ত্রীর সাথে কলহের জেরে বাড়ী হতে বের হয়ে যায়। পরে খোসালপুরের এক আম গাছে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়েছে। সে আত্মহত্যা করেছে। সে তার শশুর বাড়ীতে ছিল। বৃহস্পতিবার লাশ উদ্ধার করে পুলিশ লাশের সুরতহাল তৈরী করে ময়না তদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর