শিরোনাম
প্রকাশ : ২৩ ডিসেম্বর, ২০২০ ২০:১৯
প্রিন্ট করুন printer

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে বাগেরহাটে বিক্ষোভ সমাবেশ

বাগেরহাট প্রতিনিধি

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে বাগেরহাটে বিক্ষোভ সমাবেশ

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে বাগেরহাটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রামপাল উপজেলার মল্লিকেরবেড় ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

বুধবার বিকালে মল্লিকেরবেড় ইউনিয়নের সন্নাস্যি মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে জেলা আওয়ামী লীগের প্রকাশ ও প্রকাশনা সম্পাদক ও মল্লিকেরবেড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তালুকদার নাজমুল কবির ঝিলামের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল ইউনিয়নের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন। 

পরে বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মল্লিকেরবেড় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেপল চন্দ্র, আওয়ামী লীগ নেতা আব্দুস সালাম, হাবিবুর রহমান, নাসির উদ্দিন, কামাল আকন, আছাদুল হাওলাদার, ইউনিয়ন যুবলীগের সভাপতি তালুকদার তারেক রহমান প্রমুখ। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 

 
 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১০:২৯
প্রিন্ট করুন printer

কুষ্টিয়ায় ডিবি পরিচয়ে ট্রাক ছিনতাইকালে ১ জন আটক

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় ডিবি পরিচয়ে ট্রাক ছিনতাইকালে ১ জন  আটক

কুষ্টিয়ায় ডিবি পরিচয়ে ট্রাক ছিনতাইকালে রনি আহাম্মেদ নামে এক ছিনতাইকারীকে আটক করেছে র‌্যাব  -১২ সিপিসি ক্যাম্পের অভিযানিক দল।

আজ শুক্রবার সকাল ৬ টার দিকে ছিনতাইয়ের উদ্দেশ্যে ব্যবহৃত খেলনা পিস্তল ও ছিনতাইয়ে ব্যবহৃত অন্যান্য সামগ্রীসহ এই ছিনতাইকারীকে আটক করে র‌্যাব। রনি আহাম্মেদ মিরপুর উপজেলার বলিদাপাড়া গ্রামের আনোয়ার হোসেনের ছেলে। 

র‌্যাব-১২ সিপিসি ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর গাফ্ফারুজ্জামান জানান, 'দীর্ঘদিন ধরে আটককৃত ব্যক্তিসহ একটি চক্র ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধ করে আসছিলো। আজ ভোররাতে এক ট্রাক ড্রাইভারকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে ট্রাক ছিনতাইয়ের চেষ্টা করে চক্রটি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার সাথে আরও কয়েকজনের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। চক্রের সকল সদস্যকে আটকের চেষ্টা চলছে।'
 
আটককৃত ব্যক্তির বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানিয়েছে র‌্যাব। 


বিডি প্রতিদিন / অন্তরা কবির 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১০:১১
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১০:১৪
প্রিন্ট করুন printer

মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপির জয়

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপির জয়
সভাপতি, সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক

মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম (বিএনপি) সভাপতি, সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ১১টি পদে জয় পেয়েছেন। অপরদিকে, সহ-সাধারণ সম্পাদক, অর্থসম্পাদক ও ২টি সদস্য মিলে মোট ৪টি পদে জয় পেয়েছে সম্মিলিত সমন্বয় পরিষদ (আওয়ামী লীগ) মনোনীত প্রার্থীরা। মোট ১৫টি পদের মধ্যে বিএনপির দখলে ১১টি। 

২৮০ ভোট পেয়ে সভাপতি হয়েছেন মোঃ মেজবাউল হক মেজবা (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাদরুল ইসলাম খান বাবলু (আওয়ামী লীগ) পেয়েছেন ২৩৮ ভোট। ২৫৯ ভোট পেয়ে সহ-সভাপতি হয়েছেন মহিউদ্দিন আহমেদ বুলবুল (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী মোঃ খোরশেদ আলম (আওয়ামী লীগ) পেয়েছেন ২৪৬ ভোট। ২৮৫ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হয়েছেন মোঃ আক্তারুজ্জামান লিটন (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী মোঃ লুৎফর রহমান সিংগাইর (আওয়ামী লীগ) পেয়েছেন ২২৭ ভোট। 

এ ছাড়া  সহ-সাধারণ সম্পাদক হয়েছেন জাহিদ আলী আহমেদ (আওয়ামী লীগ), অর্থ সম্পাদক হয়েছেন মোঃ আব্দুল আলীম (আওয়ামী লীগ)। পাঠাগার সম্পাদক হয়েছেন মোঃ আনোয়ার হোসেন মোল্লা (বিএনপি)। ক্রীড়া সম্পাদক হয়েছেন আব্দুল আলীম খান মনোয়ার (বিএনপি)। সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হয়েছেন মুহাম্মদ আলমগীর হোসেন। নিরীক্ষক হয়েছেন মোঃ শফিকুল ইসলাম সানি (বিএনপি) ও মোহাম্মদ ফারুক মোল্লা (বিএনপি)।  

পাঁচটি সদস্য পদে বিজয়ীরা হলেন- বিএনপি মনোনীত প্রার্থী- সাইফুল ইসলাম সবুজ, মোহাম্মদ রকিবুর রহমান রাকিব এবং আজিজুুুল হক অপু, আর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী- মোঃ সালাম মোল্লা মাহফুজ  ও মোঃ মোশাররফ হোসেন। 

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে তিনটায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আজিজ উল্লাহ। এসময় তার সাথে ছিলেন নির্বাচন কমিশনার অ্যাডভোকেট তমিজ উদ্দিন ও অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। মোট ৫৫৫ জন ভোটারের মধ্যে ৫২২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে। বিধি অনুযায়ী ভোট না দেওয়ায়, ৩৩টি ভোট বাতিল হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০৯:০৪
প্রিন্ট করুন printer

বগুড়ায় বাসচাপায় অটোরিকশার ৪ যাত্রী নিহত

অনলাইন ডেস্ক

বগুড়ায় বাসচাপায় অটোরিকশার ৪ যাত্রী নিহত

বগুড়ার শাজাহানপুর উপজেলায় বাসের চাপায় সিএনজি চালিত অটোরিকশার চার যাত্রী নিহত হয়েছেন। নিহতদের নাম পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

শুক্রবার সকাল ৬টার দিকে উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের মাঝিড়া এলাকায় এমপি চেকপোস্টের সামনে এ দুর্ঘটনা ঘটে।

বগুড়ার শাহাজানপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মিজানুর রহমান বলেন, নিহতদের নাম পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। এ ঘটনায় বাসের চালক-হেলপার পালিয়ে গেছেন। তবে বাসটি হাইওয়ে পুলিশ জব্দ করেছে।

শেরপুর হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. হামিদ বলেন, দুর্ঘটনার পরে রাস্তায় কিছুটা যানজট সৃষ্টি হয়েছিল। দুর্ঘটনা কবলিত অটোরিকশা ও বাস জব্দ করা হয়েছে।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০২:১৬
প্রিন্ট করুন printer

ভালুকায় মরা আম গাছ মাথায় পড়ে ২ জনের মৃত্যু

ভালুকা প্রতিনিধিঃ

ভালুকায় মরা আম গাছ মাথায় পড়ে ২ জনের মৃত্যু

ভালুকায় মরা আম গাছ ভেঙে মাথায় পড়ে ২ জনের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সন্ধায় উপজেলার মল্লিক বাড়ি বাজারে।

জানা যায়, ঘটনায় সময় ওই বাজারে একটি অনুষ্ঠান দেখতে আসেন মল্লিকবাড়ী গুবুদ্দা গ্রামের সূর্য মিয়ার ছেলে নাসির উদ্দীন (৩৩) ও মল্লিকবাড়ি গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে শহিদ মিয়া ( ৩৫)। এসময় দীর্ঘদীন যাবৎ মরা একটি গাছ হঠাৎ তাদের উপর ভেঙে পড়ে। পরে গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নাছির উদ্দীরকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত অবস্থায় শহিদ মিয়াকে ময়মনসিংহে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ভালুকা মডেল থানার ওসি তদন্ত মেহেদী হাসান জানান, 'মরা গাছ পড়ে ২ জনের মৃত্যু হয়েছে। পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেছে।'
 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০১:১৮
প্রিন্ট করুন printer

নাটোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপির নিরঙ্কুশ জয়

নাটোর প্রতিনিধি:

নাটোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপির নিরঙ্কুশ জয়

নাটোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮টি পদে জয়লাভ করেছে।

আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ জ্যেষ্ঠ সহসভাপতিসহ ৩টি পদে বিজয়ী হয়েছে। সারাদিন ভোটগ্রহণ শেষে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় এই ফলাফল ঘোষণা করা হয়।

নাটোর জেলা আইনজীবী সমিতির নির্বাচন-২০২১ এর প্রধান নির্বাচন কমিশনার ও জেলার সরকারি কৌঁসুলি (জিপি) আসাদুল ইসলাম জানান, নাটোর বারে মোট ভোটার ২৮৩ জন। এরমধ্যে ২৭৪ জন ভোট দিয়েছেন। ১১টি পদে ভোট গ্রহণ করা হয়। গণনা শেষে রাত সাড়ে ৮টায় ফলাফল ঘোষণা করা হয়।

প্রাপ্ত ফলাফলে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮টি পদে জয়লাভ করেছে।

এই পরিষদ থেকে বিজয়ীরা হচ্ছেন সভাপতি মো. রুহুল আমিন তালুকদার (১৩৬), কনিষ্ঠ সহ সভাপতি এস এম লুৎফর রহমান রাব্বানী (১৪১), সাধারণ সম্পাদক মো.শরিফুল হক (১৩৬), যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ মাহমুদ (১৩৯), কোষাধ্যক্ষ মোস্তাফিজুর রহমান (১৫১), নিরীক্ষণ সম্পাদক মো.আরিফুল ইসলাম (১৪৩), সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মো. রোকুনুজ্জামান খান (১৫৪) ও মহিলা সম্পাদিকা দিনাই তাছরীন (১৩১)।

আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ জ্যেষ্ঠ সহসভাপতিসহ ৩টি পদে বিজয়ী হয়েছে। এই পরিষদের নির্বাচিতরা হচ্ছেন- জ্যেষ্ঠ সহসভাপতি এস এম নাজমুল ইসলাম (১৪৩) পাঠাগার সম্পাদক আক্তার হোসেন (১৩৯) ও আপ্যায়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক হাফিজুর রহমান (১৩৭)।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

পরবর্তী খবর