শিরোনাম
প্রকাশ : ১ জানুয়ারি, ২০২১ ১৬:২২
আপডেট : ১ জানুয়ারি, ২০২১ ১৮:১২
প্রিন্ট করুন printer

চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের

‌‘স্কুলের সভাপতি হতে না পারায়’ স্কুলগেট বন্ধ করে দোকান নির্মাণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

‌‘স্কুলের সভাপতি হতে না পারায়’ স্কুলগেট বন্ধ করে দোকান নির্মাণ
চেয়ারম্যান মো. তরিকুল ইসলামের বিরুদ্ধে চকঝগড়– স্কুল অ্যান্ড কলেজের মেইন গেট বন্ধ করে দোকান ঘর নির্মাণের অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. তরিকুল ইসলামের বিরুদ্ধে চকঝগড়– স্কুল অ্যান্ড কলেজের মেইন গেট বন্ধ করে দোকান ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। 

স্থানীয়দের অভিযোগ, বিদ্যালয়টির পুনরায় সভাপতি নির্বাচিত হতে না পেরে ক্ষোভে তিনি বিদ্যালয়টির শিক্ষাকার্যক্রম বাধাগ্রস্ত করতেই ক্ষমতার জোরে স্থাপনা নির্মাণ করছেন। 

এদিকে স্থাপনা নির্মাণের কারণে বন্ধ হয়ে যাচ্ছে বিদ্যালয়টির প্রবেশপথ। এ নিয়ে এলাকাবাসীর পক্ষে সদর মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন  চকঝগড়– গ্রামের হাজী লাল মোহাম্মদের ছেলে আব্দুল মালেক। 

অভিযোগে বলা হয়েছে, ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম এলাকাবাসীর কথা না শুনে জোরপূর্বক দোকানঘর নির্মাণ করছেন। কেউ বাধা দিতে গেলে ভয়ভীতি দেখাচ্ছেন। মেইন গেট ভাঙচুর করে ১ লাখ ৫০ হাজার টাকার আর্থিক ক্ষতি করেছেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে। 

এ বিষয়ে কয়েকজন শিক্ষার্থী বলেন, চেয়ারম্যান মো. তরিকুল ইসলাম স্কুলের সভাপতি থাকাকালীন সময়ে সরকারি অর্থে মূল গেটটি নির্মাণ করে দিয়েছিলেন। কিন্তু এবার তিনি সভাপতি হতে না পারায় গেট ভেঙে দোকান ঘর তৈরি করছেন। তবে তিনি স্কুলের পেছনে গেট তৈরি করে দিতে চাইছেন। কিন্তু বর্তমান মূল গেটটি বন্ধ হলে বিদ্যালয়ের সৌন্দর্য নষ্ট হবে। 

এদিকে বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দৌলত আলী বলেন, বছর খানেক আগেও চেয়ারম্যান এ প্রতিষ্ঠানের সভাপতি ছিলেন। সেসময় তিনি ইউনিয়ন পরিষদের অর্থায়নে সুদর্শন গেটটি নির্মাণ করে দিয়েছিলেন। এমনকি বিদ্যালয়ের অধিকাংশ সম্পত্তিই চেয়ারম্যানের ভাই ও বাবা দান করেছেন। তবে এবার সভাপতি হতে না পেরে চেয়ারম্যান এমন গর্হিত কাজ করছেন। 

এ প্রসঙ্গে বালিয়াডাঙ্গা ইউপি চেয়ারম্যান মো. তরিকুল ইসলাম জমিটি নিজের পৈত্রিক সম্পত্তি দাবি করে বলেন, চকঝগড়– স্কুল অ্যান্ড কলেজের মূল ফটক ভাঙা হলেও নিজ খরচে দক্ষিণ দিকে গেট নির্মাণ করে দেওয়া হবে। 

তবে বিষয়টি নিয়ে একটি মহল তার ভাবমূর্তি ক্ষুণ্ন করতে ষড়যন্ত্র করছেন বলেও দাবি করেন তিনি। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 
 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর