শিরোনাম
প্রকাশ : ১৮ জানুয়ারি, ২০২১ ০১:৪১
প্রিন্ট করুন printer

রাঙামাটিতে অস্ত্র-গোলাবারুদসহ ৭ জেএসএস কর্মী আটক

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটিতে অস্ত্র-গোলাবারুদসহ ৭ জেএসএস কর্মী আটক

রাঙামাটির বিলাইছড়ি থেকে অস্ত্র ও গোলাবারুদসহ পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি অর্থাৎ জেএসএসের সাত সক্রিয় কর্মীকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন, বীর বাহাদুর ত্রিপুরা (২৬), চাইল ত্রিপুরা (৬০), বলিরাম ত্রিপুরা (৪৮), বীর মণি ত্রিপুরা (৪৫), বিষ্ণুমণি ত্রিপুরা (৪৪), লক্ষণ ত্রিপুরা (৩০) ও জীবন ত্রিপুরা (২৬)। 

রবিবার রাতে বিলাইছড়ি উপজেলার ফারুয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের নতুন পাড়া থেকে তাদের আটক করা হয়। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সবাই পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি অর্থাৎ জেএসএসের সক্রিয় কর্মী বলে দাবি করেছেন। তবে এ বিষয়ে কথা বলতে নারাজ জেএসএসের নেতারা। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে রাঙামাটির বিলাইছড়ি উপজেলার ফারুয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের নতুন পাড়া এলাকায় অভিযানে নামে সেনাবাহিনীর একটি বিশেষ দল। এ সময় ওই এলাকায় নিজেদের আস্তানায় আড্ডা দিচ্ছিল বীর বাহাদুর ত্রিপুরা, চাইল ত্রিপুরা, বলিরাম ত্রিপুরা, বীর মণি ত্রিপুরা, বিষ্ণুমণি ত্রিপুরা, লক্ষণ ত্রিপুরা ও জীবন ত্রিপুরা। এ সময় সেনা সদস্যরা চারপাশ ঘেরাও করে ওই আস্তানা থেকে অস্ত্রসহ আটক করে তাদের। এ সময় তাদের আস্তানা তল্লাশি করে ৬টি একনলা বন্দুক, ২টি ছুড়ি ও বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্যাদি উদ্ধার করে। 

এ ব্যাপারে বিলাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. নুরুল হক বলেন, আটককৃতদের পুলিশের কাছে হস্তান্তর করেছে সেনাবাহিনী। পরে তাদের বিরুদ্ধে বিলাইছড়ি থানা পুলিশ বাদী হয়ে একটি অস্ত্র মামলা ও একটি বিস্ফোরক দ্রব্য মামলা দায়ের করেছে। সোমবার তাদের রাঙামাটি আদালতে হাজির করা হবে। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর