শিরোনাম
প্রকাশ : ১৯ জানুয়ারি, ২০২১ ২২:১৮
প্রিন্ট করুন printer

ময়মনসিংহে আন্দোলনের মাঠে স্থানীয় ক্রিকেটাররা

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে আন্দোলনের মাঠে স্থানীয় ক্রিকেটাররা

মুজিববর্ষে ময়মনসিংহে ক্রিকেট লীগ না থাকায় স্থানীয় খেলোয়াড়রা রাস্তায় নেমেছেন। পালন করেছেন বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি।

মঙ্গলবার দুপুরে সার্কিট হাউজ মাঠ থেকে খেলোয়াড় ও ক্রীড়ামোদীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান নেয়। সেখানে কিছুক্ষণ অবস্থান শেষে সিটি কর্পোরেশনে এসে অবস্থান নেয় বিক্ষোভকারীরা।

পরে সিটি মেয়র ইকরামুল হক টিটুর সাথে সাক্ষাৎ করলে শিগগিরই আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের আশ্বাস দেন। পরে বিক্ষোভকারীরা স্থান ত্যাগ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন শাপলা ক্রীড়া চক্রের সাংগঠনিক সম্পাদক ফারুক খান পাঠান, কোচ হাবিবুর রহমান অলক, ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকতের ছোট ভাই মুনসহ অন্যরা।

জানা যায়, মুজিববর্ষে প্রিমিয়ার লীগে ১২টি দল গঠন হওয়ার কথা ছিল। কিন্তু ক্লাবগুলোর দলীয় কোন্দলের কারণে লীগ এখন অনেকটাই অনিশ্চিত।

জাতীয় ক্রিকেট দলের তারকা মোসাদ্দেক হোসেন সৈকতও ক্লাব কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে হতাশা ব্যক্ত করেছেন। তিনি বলেন, ‘সারা বছর অনুশীলন করে যদি লীগ না খেলা যায় তাহলে খেলোয়াড়দের মাঠে আসার কী দরকার? ক্রিকেটকে নিয়ে আমাদের ময়মনসিংহের যে ঐতিহ্য তা এখন নেই। নতুন প্রজন্ম আমাদের প্রশ্ন করলে উত্তর দেওয়ারও কিছু থাকবে না।’

সমস্যা যাই হোক, ক্লাব কর্তৃপক্ষ এবং জেলা ক্রীড়া সংস্থার দায়িত্বে থাকা জেলা প্রশাসক যদি একসাথে বসে তাহলে সমস্যার সমাধান হবে বলে মনে করেন এই তারকা।

সামিউল আলম নামের এক ক্রিকেটার জানান, ‘আমরা সারা বছর অনুশীলন করি একটি লীগ খেলার জন্য। প্রতিবারই লীগ অজানা ‘অজুহাতে’ অনুষ্ঠিত হয় না। এবারও ব্যতিক্রম নয়। তাই লীগের দাবিতে আমারা খেলার মাঠ ছেড়ে আন্দোলনের মাঠে।’ 

তিনি আরও জানান, ‘গত সোমবার ক্লাবগুলোর পরিচালক এবং জেলা প্রশাসকের মধ্যে মতবিনিময় হয়। সেখানে হঠাৎ করেই ক্লাব কর্তৃপক্ষ লীগ শুরু করার সিদ্ধান্ত থেকে সরে আসে।’

জানতে চাইলে জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন, সরকারি পর্যায়ে লীগ পরিচালনার জন্য কোনো অনুদানের ব্যবস্থা নেই। তবে বেসরকারি পর্যায়ে কীভাবে লীগ পরিচালনার জন্য অর্থের যোগান দেয়া যায় সে বিষয়টি চিন্তা করা হচ্ছে। সেই সাথে ক্লাব কর্তৃপক্ষের সাথে আবারও আলোচনায় বসে লীগ আয়োজনের চেষ্টা করা হবে।

তবে এ নিয়ে একাধিক ক্লাব কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে সংবাদকর্মীদের সাথে কথা বলতে অপারগতা প্রকাশ করেন তারা।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর