২১ জানুয়ারি, ২০২১ ১৬:৫৬

মানিকগঞ্জে ১৩৫ ভূমি ও গৃহহীন পরিবার পাচ্ছে ঘর

মানিকগঞ্জ প্রতিনিধি:

মানিকগঞ্জে ১৩৫ ভূমি ও গৃহহীন পরিবার পাচ্ছে ঘর

মানিকগঞ্জের ভূমিহীন ও গৃহহীন মানুষের আবাসন সুবিধা নিশ্চিত করতে ১৩৫টি পরিবার পাচ্ছে ঘর। ইতোমধ্যে জেলার সাতটি উপজেলার ১৩৫টি ঘর নির্মাণের কাজ শেষ হয়েছে। মুজিব জন্মশত বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় এই প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রম উদ্বোধন করবেন। 

আজ (বৃহস্পতিবার) দুপুর ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেসব্রিফিং-এ তথ্য জানান জেলা প্রশাসক এস এম ফেরদৌস।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ফৌজিয়া খান, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো. মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুছাম্মৎ শাহীনা আক্তার, মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন ও সহকারী কমিশনার (ভূমি) আলী রাজিব মাহমুদ মিঠুনসহ স্থানীয় সাংবাদিকরা।

এসময় জেলা প্রশাসক  বলেন প্রকৃত ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে ইতিমধ্যে জমির রেজিস্ট্রেশন ও খাজনা খারিজ দিয়ে ঘরের অধিকার নিশ্চিত করা হয়েছে। ঘরগুলো যাতে টেকসই এবং মানসম্মত হয় সেজন্য জেলা ও উপজেলা পর্যায়ের মনিটরিং কমিটি নিয়মিত তদারকি করছেন। 

মানিকগঞ্জ জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রত্যেকটি বাড়ি ১ লাখ ৭১ হাজার চারশ টাকা খরচ হচ্ছে। ১ কোটি ৭১ লাখ ৪০ হাজার টাকা ব্যয়ে মানিকগঞ্জের সাতটি উপজেলায় ১৩৫টি ঘর নির্মাণ করা হয়েছে। এর মধ্যে মানিকগঞ্জ সদর ১৫, সিংগাইর ১২, সাটুরিয়া ৩০, ঘিওর ২৫, শিবালয় ২১, হরিরামপুর ১২ এবং দৌলতপুর উপজেলায় ২০টি পরিবার এই ঘর পাবে। 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর