শিরোনাম
প্রকাশ : ২১ জানুয়ারি, ২০২১ ২০:২৮
প্রিন্ট করুন printer

চকরিয়ায় ২শ' ভূমি ও গৃহহীন পরিবার পাচ্ছে ঘর

মুহাম্মদ জিয়াউদ্দীন ফারুক, চকরিয়া

চকরিয়ায় ২শ' ভূমি ও গৃহহীন পরিবার পাচ্ছে ঘর

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশের ন্যায় কক্সবাজারের চকরিয়ায় ২শ' ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে ঘর। এরমধ্যে নৃ-ত্বাত্তিক গোষ্টি পাচ্ছে ২০টি নব-নির্মিত ঘর।  

আগামী ২৩ জানুয়ারি শনিবার প্রকল্পের আওতায় প্রথমধাপে চকরিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে সরকারি খাসজমিতে নির্মিত ৮০টি নতুন ঘরের চাবি হস্তান্তর করা হবে। 

চকরিয়া উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এসব ঘর নির্মাণে সরকারি বরাদ্দ ১ লাখ ৭১ হাজার টাকা। মাটি ভরাটের কোন বরাদ্দ না থাকলেও সেটি করে দিচ্ছেন উপজেলা প্রশাসন। প্রতিটি ঘরে থাকছে ২টি রুম, একটি বারান্দা, একটি কিচেন, একটি ওয়াশরুম ও একটি বেসিন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী তথা মুজিবশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কার্যালয়ের অর্থ বরাদ্দের আলোকে বর্তমানে উপজেলায় প্রথমধাপে নতুন ঘর পাচ্ছেন ৮০টি ভূমিহীন পরিবার। উপজেলার ১৮টি ইউনিয়ন থেকে ঘর পাবেন ২শ' পরিবার। 
তিনি আরও বলেন, ইতোমধ্যে প্রথমধাপে ৮০টি ঘর নির্মাণ শেষে হয়েছে। এই ৮০টি ঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের মাধ্যমে হস্তান্তর করা হবে। বাকি ১শ' ২০টি ঘর চলতি বছরের মার্চ মাসের মধ্যে হস্তান্তর করা হবে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর