২১ জানুয়ারি, ২০২১ ২২:১৭

কুমিল্লায় নতুন ঘর পাচ্ছে ৩ হাজার ১৭২ পরিবার

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

কুমিল্লায় নতুন ঘর পাচ্ছে ৩ হাজার ১৭২ পরিবার

মুজিববর্ষে কুমিল্লায় তিন হাজার ১৭২ জন গৃহহীন পরিবার পাচ্ছে নতুন ঘর। স্থানীয় প্রশাসন জেলার ১৭টি উপজেলায় পর্যায়ক্রমে মুজিববর্ষের উপহার তুলে দিবেন। 

বৃহস্পতিবার কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর প্রেস কনফারেন্সে এ তথ্য জানান। 

জেলা প্রশাসক বলেন, আগামী ২৩ জানুয়ারি মাননীয় প্রধানমন্ত্রী নতুন ঘর হস্তান্তর অনুষ্ঠান উদ্বোধন করবেন। এ সময় কুমিল্লা জেলায়  প্রথম পর্যায়ে ৩৪৩টি পরিবারকে নতুন ঘর হস্তান্তর করা হবে। তাদের হাতে তুলে দেয়া হবে ভূমির দলিল ও ঘরের মালিকানা।

প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার কুমিল্লা অঞ্চলের উপ-পরিচালক মোহাম্মদ শওকত ওসমান, অতিরিক্ত জেলা প্রশাসক মাঈন উদ্দিন ও সদর উপজেলা নির্বাহী অফিসার জাকিয়া আফরিন প্রমুখ। 

প্রেস কনফারেন্সে জানানো হয়, প্রথম পর্যায়ে পুরো জেলায় ৩৪৩টি পরিবারের মধ্যে চৌদ্দগ্রাম ২০টি, নাঙ্গলকোটে পাঁচটি, দাউদকান্দিতে ২০টি, আদর্শ সদরে ২৫টি, সদর দক্ষিণে ১০টি, মনোহরগঞ্জে ১০টি, দেবিদ্বারে ৩৫টি, মুরাদনগরে ২১টি, লাকসামে সাতটি, মেঘনায় ১০টি, লালমাই ৩০টি পরিবারের মাঝে নতুন ঘর হস্তান্তর করা হবে। এই পরিবারগুলোর জন্য দুই শতাংশ জমির উপর দু’কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর তৈরি করা হয়েছে। 

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, প্রতিটি ঘর তৈরিতে ব্যয় হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। দু’কক্ষ বিশিষ্ট টিনের ছাউনির ঘরটির সাথে রয়েছে রান্নাঘর, টয়লেট ও টিউবওয়েল। 

কুমিল্লা সদর উপজেলার আমড়াতলী ইউনিয়নের জাহানারা বেগম বলেন, কতদিন মানুষের ঘরে গিয়া থাকছি। কত রাইত মেঘের পানিতে বিইজ্জা রাইত পার করছি। আল্লাহ দেখছে। অহন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমডারে ঘর দিছে। আল্লায় তাইনেরে (প্রধানমন্ত্রীকে) হাজার বছর বাঁচাইয়া রাখুক। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর