শিরোনাম
প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০২১ ১৪:৩৫
প্রিন্ট করুন printer

রংপুরে শিশু ধর্ষণের অভিযোগে ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে শিশু ধর্ষণের অভিযোগে ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড
প্রতীকী ছবি

দীর্ঘ ১২ বছর পর রংপুরে ১৩ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ রবিবার দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক যাবিদ হোসেন এ রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। 

মামলা সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ১০ মার্চ রংপুর নগরীর মধ্য বিন্নটারী এলাকায় আকমল হোসেনের ১৩ বছর বয়সী শিশু কন্যা রাত ৮ টার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিতে বাড়ির অদূরে বাঁশ ঝাড়ের কাছে গেলে একই এলাকার আমজাদ হোসেনের ছেলে আইনুল হক শিশুটিকে ধর্ষণ করে। শিশুটির আত্মচিৎকারে আশেপাশের লোকজন এসে ধর্ষক আইনুলকে আটক করে। কিন্তু তার স্বজনরা হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নিয়ে যায়। গুরুতর অসুস্থ অবস্থায় শিশুটিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

এ ঘটনায় শিশুটির বাবা আকমল হোসেন বাদী হয়ে কোতয়ালী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। পুলিশ তদন্ত শেষে আসামির বিরুদ্ধে চার্জসীট দাখিল করে। মামলায় বাদী পক্ষের ৮ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে বিচারক আসামিকে দোষি সাব্যস্ত করে কর যাবজ্জীবন কারাদণ্ড এবং ২৫ হাজার টাকা জরিমানার আদেশ প্রদান করেন। সরকার পক্ষের আইনজীবী রফিক হাসনাইন এ রায়ে সন্তোষ প্রকাশ করেন।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর