শিরোনাম
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:২৫
প্রিন্ট করুন printer

বোচাগঞ্জে কিন্ডারগার্টেন স্কুল খুলে দেয়ার দাবি

দিনাজপুর প্রতিনিধি

বোচাগঞ্জে কিন্ডারগার্টেন স্কুল খুলে দেয়ার দাবি

কিন্ডারগার্টেন স্কুলগুলো ১ মার্চ থেকে স্কুল খুলে দেয়ার দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে দিনাজপুর বোচাগঞ্জ কিন্ডারগার্টেন এসোসিয়েশন। মঙ্গলবার সকাল ১১টায় বোচাগঞ্জ কিন্ডারগার্টেন এসোসিয়েশন উদ্যোগে উপজেলা পরিষদের মূল ফটকে সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন করেন তারা। মানববন্ধন শেষে কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষকরা বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনা মহামারীতে বিগত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। এমতাবস্থায় কিন্ডারগার্টেন স্কুলগুলো বন্ধ থাকায়, শিক্ষার্থীদের অভিভাবকেরা টিউশন ফি দিচ্ছে না। বিধায় কিন্ডারগার্টেন স্কুলগুলোর শিক্ষকরা অভাবগ্রস্ত এবং মানবেতর জীবনযাপন করছে। কিন্ডারগার্টেন স্কুলগুলো সরকারি কোন অর্থিক অনুদান পায় না।

এমনকি এই করোনায় সরকারের বিভিন্ন বেসরকারি  প্রতিষ্ঠান প্রনোদনা পেলেও কিন্ডারগার্টেন স্কুলগুলো কোন রকম আর্থিক সহযোগিতা পায়নি। সরকার যদিও অনলাইন শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম পরিচালনায় কিছু পদক্ষেপ গ্রহণ করেছে। কিন্তু আমাদের প্রত্যন্ত অঞ্চলে অনলাইন সুবিধা না থাকায় শিক্ষার্থীরা এই শিক্ষা কার্যক্রম থেকেও বঞ্চিত হচ্ছে। প্রাথমিক শিক্ষা ব্যবস্থা উন্নয়নের ক্ষেত্রে কিন্ডার গার্টেনের শিক্ষকরা ব্যাপক ভূমিকা পালন করলে তারা এখন মানবেতর জীবনযাপন করছেন। তাই আমাদের দাবি ১ মার্চ থেকে মত কিন্ডারগার্টেন স্কুলগুলো খুলে দিন। 

এ সময় এসোসিয়েশনের সভাপতি আবু সোয়ায়েব, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান হিরু, শিক্ষক মো. সুমন, লাইসুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর