২৪ ফেব্রুয়ারি, ২০২১ ২১:২১

জিনের বাদশার প্রতারণার শিকার ভ্যানচালক

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

জিনের বাদশার প্রতারণার শিকার ভ্যানচালক

চুয়াডাঙ্গায় কথিত জিনের বাদশার প্রতারণার ফাঁদে পা দিয়ে দেড় লাখ টাকা খুইয়েছেন এক ভ্যানচালক। কয়েকদিন ধরে বিভিন্ন কৌশলে তার কাছ থেকে হাতিয়ে নেয়া হয়েছে এসব টাকা। বুধবার দুপুরেও তার কাছে জিনের বাদশা আরও ৫০ হাজার টাকা দাবি করে। টাকা না দিলে ছেলের মুখে রক্ত উঠে মারা যাবে বলে ভয় দেখায় ওই জিনের বাদশা। কোটিপতি হওয়ার স্বপ্নে বিভিন্ন মানুষের কাছ থেকে ধারদেনা করে দেড় লাখ টাকা খুইয়ে দিশেহারা হয়ে পড়েছেন ভ্যানচালক আবদুল জলিল। তিনি চুয়াডাঙ্গা সদর উপজেলার দোস্ত গ্রামের খলিলুর রহমানের ছেলে।

পুলিশ ও এলাকাসূত্রে জানা গেছে, জিনের বাদশা পরিচয় দিয়ে কয়েকদিন আগে ভ্যানচালক জলিলের মোবাইলে কল দেয় প্রতারক। রাতারাতি কোটিপতি করে দেয়ার স্বপ্ন দেখায় সে। জলিল সরল মনে সব বিশ্বাস করে। কয়েক দফায় বিকাশের মাধ্যমে দেড় লাখ টাকা দেন জলিল। বিনিময়ে জলিলকে বগুড়ায় নিয়ে একটি ছোট্ট মূর্তি দিয়ে বলা হয় এটি স্বর্ণের মূর্তি। পরবর্তীতে প্রতারক জানায়, ঘরের মেঝে খুঁড়লে আরও এক হাড়া স্বর্ণের টাকা পাবে। পরে মূর্তিটি পরীক্ষা করে জলিল জানতে পারেন এটি পিতলের। ঘরের মেঝে খুঁড়েও কোনো টাকার হাড়া না পেয়ে দিশেহারা হয়ে পড়েন জলিল। বুধবার বেলা ১১টার দিকে দর্শনা থানায় গিয়ে কথিত জিনের বাদশার বিরুদ্ধে অভিযোগ করেন তিনি। বুধবারও জলিলের কাছে মোবাইলফোনে ওই জিনের বাদশা আরও ৫০ হাজার টাকা দাবি করে। না দিলে তার ছেলের মুখে রক্ত উঠে মারা যাবে বলে হুমকি দেয়। 

এ ব্যাপারে দর্শনা থানার ওসি মাহব্বুর রহমান কাজল জানান, ‘প্রতারণার শিকার জলিল থানায় অভিযোগ করেছেন। আমরা প্রতারককে ধরতে পুলিশি জাল বিস্তার করেছি।’

বিডি প্রতিদিন/ মজুমদার 

সর্বশেষ খবর