শিরোনাম
প্রকাশ : ৩ মার্চ, ২০২১ ১৯:৫১
প্রিন্ট করুন printer

চট্টগ্রামের চেয়ে বড় ইপিজেড নির্মিত হবে পটুয়াখালীতে : বেপজা চেয়ারম্যান

পটুয়াখালী প্রতিনিধি

চট্টগ্রামের চেয়ে বড় ইপিজেড নির্মিত হবে পটুয়াখালীতে : বেপজা চেয়ারম্যান

পটুয়াখালীতে প্রস্তাবিত ইপিজেড ও ইনভেস্টারস ক্লাবের অগ্রগতি বিষয়ে পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টায় পটুয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলাম জানান, প্রাথমিকভাবে ইপিজেডের জন্য ৪০০ একর জমি অধিগ্রহণ করা হয়েছে। তবে দক্ষিণ অঞ্চলের উন্নয়ন সম্ভাবনা এবং এখানকার অবকাঠামো বিবেচনা করে পটুয়াখালীর ইপিজেডটি চট্টগ্রামের থেকে বড় হবে।

এছাড়া এই ইপিজেড তৈরি করতে যেসব জমি অধিগ্রহণ করা হবে সে ক্ষেত্রে ক্ষতিগ্রস্ত পরিবারের ক্ষতিপূরণ প্রদানে দালাল কিংবা মধ্যস্বত্বভোগীদের কোনো স্থান হবে না। এজন্য তিনি স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ এবং জনপ্রতিনিধিসহ সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

পর্যালোচনা সভায় পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া, পটুয়াখালীর জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী, পুলিশ সুপার  মোহাম্মদ শহিদুল্লাহ, জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মন্নান, উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম সরোয়ারসহ জেলার রাজনৈতিক নেতারা ও সাংবাদিরা উপস্থিত ছিলেন।

পর্যালোচনা সভা শেষে বেপজা চেয়ারম্যান পটুয়াখালী সদর উপজেলার আউলিয়াপুর এলাকার প্রস্তাবিত ইপিজেডের স্থান পরিদর্শন করেন।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর