শিরোনাম
প্রকাশ : ৫ মার্চ, ২০২১ ১৫:১৭
আপডেট : ৫ মার্চ, ২০২১ ১৫:১৯
প্রিন্ট করুন printer

শ্রীমঙ্গলে টিলা কেটে রির্সোট নির্মাণ: জরিমানা ৫০ হাজার

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলে টিলা কেটে রির্সোট নির্মাণ: জরিমানা ৫০ হাজার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে টিলা কেটে রিসোর্ট নির্মাণের অপরাধে জমির মালিক সুভাষ বড়-কে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

গত বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি মো. নেছার উদ্দিন। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নেছার উদ্দিন বলেন, 'টিলা কেটে পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ সালের ৬ এর 'খ' লঙ্ঘনের দায়ে জমির মালিক সুভাষ বড়-কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। টিলা কেটে কেউ যেন প্রাকৃতিক পরিবেশ বিনষ্ট করতে না পারে সেজন্য প্রশাসন সজাগ রয়েছে।  এছাড়াও উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর মৌলভীবাজারের সহকারী পরিচালক বদরুল হুদা ও এসআই কামরুল হাসান। 

উল্লেখ্য, উপজেলার রাধানগর এলাকার সুভাষ বড় তার জমি নুরুল ইসলাম চৌধুরী নামে এক ব্যক্তিকে দীর্ঘমেয়াদী লীজ দেন। জমি লীজ নিয়ে নুরুল ইসলাম তাওসী গার্ডেন নামে একটি রিসোর্ট নির্মাণের কাজ শুরু করেন। একটি উচু টিলা কেটে সমতল জমি তৈরী করছেন। এই জমিতে রির্সোটে আসা পর্যটকদের বিনোদনের জন্য তৈরী করা হবে কৃতিম লেক ও রাত্রী যাপনের জন্য ইকো ঘর। টিলার কাটা মাঠি দিয়ে ভরাট করা হচ্ছে রির্সোটে নির্মানাধীন অন্য ভবনের ভীট।
 

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর