৮ মার্চ, ২০২১ ১৮:২২

পাঞ্জাবিতে বিষ্ঠা লাগিয়ে বয়োবৃদ্ধ শিক্ষকের পেনশনের টাকা লুট

সিরাজগঞ্জ প্রতিনিধি

পাঞ্জাবিতে বিষ্ঠা লাগিয়ে বয়োবৃদ্ধ শিক্ষকের পেনশনের টাকা লুট

তফিজ উদ্দিন

সিরাজগঞ্জের তাড়াশে পাঞ্জাবিতে বিষ্ঠা লাগানোর পর ধুয়ে দেয়ার কথা বলে কৌশলে ব্যাংক থেকে তোলা ৭৫ বছর বয়সী এক বয়োবৃদ্ধ শিক্ষকের পেনশনের ৯ হাজার ৪০০ টাকা লুট করে নিয়ে গেছে এক যুবক। সংসার ও নিজের ওষুধ ক্রয়ের টাকা হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছে ওই বয়োবৃদ্ধ শিক্ষক। শিক্ষক তফিজ উদ্দিন সিরাজগঞ্জের তাড়াশের পৌর শহরের সোলাপাড়া গ্রামের বাসিন্দা। আজ সোমবার সকাল ১১টার দিকে উপজেলা চত্ত্বরের অবস্থিত সোনালী ব্যাংকের সামনে এ ঘটনা ঘটে। 

বয়োবৃদ্ধ শিক্ষক তফিজ উদ্দিন জানান, প্রতিমাসের ন্যায় সোমবার সকাল ১১টার দিকে সোনালী ব্যাংকের দোতলা থেকে পেনশনের টাকা উত্তোলন করে নিচে নামতেই একজন ব্যক্তি তাকে বলেন, "চাচা মিঞা, আপনার পাঞ্জাবিতে মুরগির বিষ্ঠা লেগে গন্ধ বের হচ্ছে।" তিনি তখন দেখেন সত্যি তার পাঞ্জাবির বিভিন্ন স্থানে মুরগির বিষ্টা লেগে আছে। তারপর ঐ ব্যক্তি তাকে ব্যাংক সংলগ্ন উপজেলা মসজিদের ওজুখানা থেকে পাঞ্জাবি পরিস্কার করে নিতে বলেন। যথারীতি তিনি মসজিদের ওজুখানায় বসে পাঞ্জাবি পরিস্কার করছিলেন। অজ্ঞাত ব্যক্তিও সেখানে উপস্থিত হয়ে পাঞ্জাবি ধোয়ার কাজে সহায়তা করেন। পাশেই বেতনের টাকা রাখা ব্যাগটি ছিল। ধোয়ার এক পর্যায়ে ওই ব্যক্তি টাকার ব্যাগ নিয়ে চলে যান। 

ভুক্তভোগী অবসরপ্রাপ্ত ওই শিক্ষক আর জানান, টাকা হাতিয়ে নেয়ার জন্যই কৌশলে ঐ ব্যক্তিই তার পাঞ্জাবিতে মুরগির বিষ্ঠা লাগিয়ে দিয়েছিল। ২০০৬ সালে সোলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে অবসর গ্রহণ করেন। তখন থেকে সোনালী ব্যাংক তাড়াশ শাখা হতে ৯ হাজার ৪০০ টাকা বেতন উত্তোলন করে আসছেন। এই টাকায় তার সংসারের যাবতীয় খরচ চালানোর পাশাপাশি বার্ধক্যজনিত রোগের ওষুধ কিনতে হয়। এ মাসে তার পরিবারকে কষ্ট করতে হবে। 

সোনালী ব্যাংক তাড়াশ শাখার ব্যবস্থাপক মো. রওশন আলী জানান, ঘটনার পর থেকে ব্যাংকের আশপাশে নজরদারি বাড়ানো হয়েছে। একই সাথে গ্রাহকদেরকের প্রতারণা থেকে সতর্ক থাকার জন্য বলা হচ্ছে। তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফজলে আশিক জানান, বিষয়টি সম্পর্কে কেউ থানায় অবগত করেনি। অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর