শিরোনাম
প্রকাশ : ১১ মার্চ, ২০২১ ১৬:৩৯
আপডেট : ১১ মার্চ, ২০২১ ১৭:২২
প্রিন্ট করুন printer

রাঙামাটিতে বন্যহাতির আক্রমণে পর্যটকের মৃত্যু

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে বন্যহাতির আক্রমণে পর্যটকের মৃত্যু

রাঙামাটিতে বন্যহাতির আক্রমণে এক পর্যটকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে রাঙামাটি কাপ্তাই-আসামবস্তি সড়কের কামাইল্যাছড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম অভিষেক পাল (২১)। তিনি ঢাকা তেজগাঁও টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র।

অভিষেকের বন্ধু সাদমান সোবহান উদয় জানান,  ছয়জন বন্ধু মিলে কাপ্তাই উপজেলা থেকে অটোরিকশা (সিএনজি) নিয়ে রাঙামাটি শহরে আসছিল। এসময় তাদের সিএনজি কাপ্তাই-আসামবস্তি সড়কে কামাইল্যাছড়ি এলাকায় পৌঁছালে বন্যহাতির পালের মুখে পড়ে। হাতির পাল দেখে ভয়ে জঙ্গলে দৌড় দেয় অভিষেক পাল।

এসময় বন্যহাতিরা তার পিছু যায়। একপর্যায়ে হাতির পায়ে পিষ্ট হয়ে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। পরে তাকে উদ্ধার করে কাপ্তাই উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

রাঙামাটি কাপ্তাই স্বাস্থ্য বিভাগের আবাসিক মেডিকেল অফিসার ডা. ওমর ফারুক রনি জানান, হাসপাতালের আসার আগেই তার মৃত্যু হয়েছে। পরে অভিষেকের মৃতদেহ রাঙামাটি সদরে হাসপাতালে  পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য।

কাপ্তাই উপজেলা বন বিভাগের রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মো. মহসিন তালুকদার এ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, কাপ্তাই-আসামবস্তি সড়কের কামাইল্যাছড়ি এলাকায় বন্যহাতির আনাগোনা আগে থেকে ছিল। তাই আমরা বারবার সর্তক করি এ পথ দিয়ে সাবধানে চরাচল করার জন্য। কিন্তু অনেকে অতি-উৎসাহ হয়ে এ সড়কে ঘুরতে আসেন। আর হাতির পালের মুখে পরে। শুধু অভিষেক নয় গত ৭ মার্চ একই এলাকায় হাতির আক্রমণে একজন প্রতিবন্ধীর মৃত্যু হয়েছে।

রাঙামাটি কাপ্তাই উপজেলা থানার কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দীন জানান, বন্যহাতির আক্রমণে এক কলেজছাত্রের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।  এ ব্যাপারে পরবর্তী আইনগত প্রক্রিয়া গ্রহণ করা হবে। অভিষেকের গ্রামের বাড়ি ফেনীর মাস্টার পাড়ায়। তার স্বজনকে খবর দেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর