শিরোনাম
প্রকাশ : ১১ মার্চ, ২০২১ ২০:০২
আপডেট : ১১ মার্চ, ২০২১ ২১:৪৩
প্রিন্ট করুন printer

কুমিল্লায় বাসে অগ্নিকাণ্ডে ২ জনের মৃত্যু, দগ্ধ ২০

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় বাসে অগ্নিকাণ্ডে ২ জনের মৃত্যু, দগ্ধ ২০

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরিপুর বাসস্ট্যান্ড এলাকায় বাসে আগুন লেগে শিশুসহ দুই যাত্রী মারা গেছেন। এছাড়া দগ্ধ হয়েছেন আরও ২০ জন। বৃহস্পতিবার বিকেল সোয়া ৫টার দিকে এ ঘটনা ঘটেছে।

নিহতরা হলেন-দাউদকান্দির দলুয়াকান্দি গ্রামের সাইফুল ইসলামের ছেলে সাফিন (৪) ও দাউদকান্দির তিনপাড়া গ্রামের আহাদ উল্লাহর ছেলে রফিকুল ইসলাম (৩০)।

আহতদের মধ্যে ৯ জন ঢাকার বার্ন ইউনিটি চিকিৎসাধীন। আর ১১ জন গৌরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন। বিষয়টি নিশ্চিত করেছেন হাইওয়ে পুলিশ কুমিল্লা অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মো. শাহিন।

স্থানীয় ও যাত্রীদের সূত্রে জানা গেছে, চাঁদপুরের মতবল থেকে ৩০ জন যাত্রী নিয়ে মতলব এক্সপ্রেস পরিবহনের বাসটি ঢাকা যাচ্ছিল। মহাসড়কের গৌরিপুরে এসে বাসটিতে আগুন ধরে যায়। বাসের ভেতর থেকে চার বছর বয়সের শিশু ও ৩০ বছর বয়সের এক পুরুষের লাশ উদ্ধার করা হয়।

আগুন লাগার পর যাত্রীদের আর্ত-চিৎকারে বাসস্ট্যান্ড এলাকায় শোকের আবহ সৃষ্টি হয়। আগুন লাগার কারণে মহাসড়কে আধ-ঘণ্টার মতো যান চলাচল বন্ধ থাকে।

দাউদকান্দি ফায়ার স্টেশনের স্টেশন অফিসার মো. খায়ের জানান, আমরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভিয়ে লাশ উদ্ধার করেছি। লাশ দুইটি দাউদকান্দি হাইওয়ে থানায় হস্তান্তর করা হয়েছে।

গৌরিপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. মোহাম্মদ জামাল উদ্দিন বলেন, ৯ জনের অবস্থা আশঙ্কাজনক। মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে।

হাইওয়ে পুলিশ কুমিল্লা অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মো. শাহিন বলেন, বাস থেকে দুইটি লাশ উদ্ধার করা হয়েছে। বাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর