শিরোনাম
প্রকাশ : ১২ মার্চ, ২০২১ ২০:২৯
প্রিন্ট করুন printer

টেকনাফে বিজিবির অভিযানে ইয়াবা উদ্ধার; আটক ১

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

 টেকনাফে বিজিবির অভিযানে ইয়াবা উদ্ধার; আটক ১

টেকনাফের উনচিপ্রাং খালেরমুখ এলাকা থেকে ১ কোটি ৮০ লাখ টাকা মূল্যের ৬০ হাজার পিস ইয়াবাসহ এক যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শুক্রবার সকালে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নেন উনচিপ্রাং খালেরমুখ এলাকা থেকে ইয়াবাসহ তাকে আটক করা হয়। আটক আলী আহাম্মদ (২৮) হোয়াইক্যং ইউনিয়নের লম্বাবিল এলাকার আবুল হোসেনের ছেলে।

শুক্রবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান। তিনি জানান, গোপন সাংবাদের ভিত্তিতে হোয়াইক্যং ইউনিয়নের উনচিপ্রাং বিওপির দায়িত্বপূর্ণ এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান পাচার হবে।

এমন তথ্যের ভিত্তিতে উনচিপ্রাং বিওপি একটি বিশেষ টহলদল উক্ত এলাকায় কৌশলে অবস্থান নেয়। মিয়ানমার হতে নাফনদী পার হয়ে সাঁতরিয়ে একজন ব্যক্তি উনচিপ্রাং খালেরমুখে উঠতে দেখে টহলদল তাকে চ্যালেঞ্জ করে। টহলদলের উপস্থিতি লক্ষ্য করামাত্রই  চোরাকারবারি সেখান থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তাৎক্ষণিকভাবে টহলদল চারদিকে ঘেরাও করে তাকে আটক করতে সক্ষম হয়।

পরে আটক যুবকের দেহ তল্লাশি করে কোমরের সাথে গামছা দিয়ে বাঁধা পলিথিন মোড়ানো একটি বড় প্যাকেট পাওয়া যায়। প্যাকেটটি খুলে গণনা করে ১ কোটি ৮০ লাখ টাকার মূল্যমানের ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত ইয়াবাসহ আটকের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর