শিরোনাম
প্রকাশ : ১৪ মার্চ, ২০২১ ১৯:০৬
প্রিন্ট করুন printer

বরিশালে মাদকের দুই মামলায় ৫ জনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে মাদকের দুই মামলায় ৫ জনের কারাদণ্ড

বরিশালে মাদকের পৃথক দুই মামলায় ৫ জনকে পৃথক মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রফিকুল ইসলাম রবিবার দুপুরে মাদকের এক মামলার আসামী গোলাম মাহাবুব মনোজকে তার উপস্থিতিতে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের দন্ডাদেশ দেন। 

অপরদিকে প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মাহবুব আলম আরেক মাদক মামলার ৪ আসামীকে ৭ বছর করে সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা করে জরিমানার রায় ঘোষনা করেন। রায় ঘোষনাকালে দন্ডপ্রাপ্তদের মধ্যে মো. রবিউল ইসলাম, মো. রকিবুল ইসলাম ও মো. জাহাঙ্গীর আদালতে উপস্থিত এবং অপর দন্ডপ্রাপ্ত আসামী আব্দুস ছালাম অনুপস্থিত ছিলো।

আদালত সূত্র জানায়, গত বছরের ৬ অক্টোবর রাত সাড়ে ১০টার দিকে নগরীর ১৩ নম্বর ওয়ার্ডের কালু খাঁ’র বাড়ির মনোজকে নগরীর সাগরদী বাজার থেকে নেশাজাতীয় ৭০পিস জি মরফিন ইনজেকশনসহ আটক করে কোতয়ালী মডেল থানা পুলিশ। এ ঘটনায় ওই রাতেই মনোজকে অভিযুক্ত করে থানায় একটি মামলা দায়ের করেন উপ-পরিদর্শক রিয়াজুল ইসলাম। ১৫ নভেম্বর মনোজকে একমাত্র অভিযুক্ত করে আদালতে এই মামলার অভিযোগপত্র দেন কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক রোজিনা বেগম। পরে আদালতে ৭ জনের সাক্ষী গ্রহন শেষে মাদক বহনের অভিযোগ প্রমানিত হওয়ায় আসামী গোলাম মাহাবুব মনোজকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের দন্ডাদেশ দেন আদালত। 

অপরদিকে ২০১১ সালের ২৭ এপ্রিল ভোরে উজিরপুরের ইচলাদী থেকে ২৪৯ বোতল ফেন্সিডিল সহ ৪ জনকে আটক করে র‌্যাবের একটি দল। এ ঘটনায় র‌্যাবের ডিএডি আলতাফ হোসেন বাদী হয়ে ওই দিনই উজিরপুর থানায় মাদকের একটি মামলা দায়ের করেন। একই বছরের ৩১ মে ওই ৪ জনকে অভিযুক্ত করে আদালতে এই মামলার অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা উজিরপুর থানার উপ-পরিদর্শক নাসির উদ্দিন। পরে আদালতে ৮ জনের সাক্ষ্য গ্রহন শেষে বিচারক ৪ আসামীর সকলকে ৭ বছর করে সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানার রায় ঘোষনা করেন। 

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর