শিরোনাম
প্রকাশ : ২১ মার্চ, ২০২১ ২১:৪৪
আপডেট : ২১ মার্চ, ২০২১ ২১:৪৮
প্রিন্ট করুন printer

৩২ হাজার টাকায় বিক্রি হল একটি বাঘাইড়

লালমনিরহাট প্রতিনিধি

৩২ হাজার টাকায় বিক্রি হল একটি বাঘাইড়

লালমনিরহাটের হাতীবান্ধায় উপজেলা পরিষদ গেটে বিক্রির জন্য উঠেছে ৪১ কেজি ওজনের একটি বিশাল আকৃতির বাঘাইড় মাছ। মাছটি দেখতে উৎসুক মানুষের ভিড় জমে উঠেছে।

রবিবার দুপুরে হাতীবান্ধা উপজেলার পরিষদ গেটে  বাঘাইড় মাছটি নিয়ে আসেন আল আমিন নামে এক মাছ বিক্রেতা। ব্রহ্মপুত্র নদের গাইবান্ধার ফুলছড়ি ঘাট উপজেলার বালাসি ঘাটে বাঘাইড় মাছটি জেলের জালে আটক হয়। মাছটির মূল্য প্রায় ৩৫ হাজার টাকা হাঁকছেন বিক্রেতা। 

মাছ ব্যবসায়ী আল আমিন জানান, শনিবার রাতে ফুলছড়িঘাট উপজেলার বালাসি ঘাটে  বাঘাইড় মাছটি ব্রহ্মপুত্র নদের জেলে ছোবেদ আলীর জালে আটকা পড়ে। সেখান থেকে আমি বেশি দাম পাব বলে হাতীবান্ধা বাজারে নিয়ে এসেছি। স্থানীয় কয়েক জন মিলে ৩২ হাজার ২০০ টাকায় মাছটি কিনে নেন। 

স্থানীয় আমের আলী বলেন, নদীতে পাওয়া  বাঘাইড় মাছটি শুধু দেখার জন্য এসেছি। এত বড় মাছ আগে কোন দিন চোখে পড়েনি। আর আমাদের এলাকায় এত বড় মাছ পাওয়াও যায় না।

হাতীবান্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আবু তালেব জানান, হাতীবান্ধায় এই প্রথম এতবড় মাছ বাজারে উঠেছে। মাছটি পেয়ে আমরা খুবই খুশি। দাম যাই হোক আমরা মাছটি ৩২ হাজার ২০০ টাকায় কিনে নিয়েছি। ছোট থেকে এত বড় হলাম, হাতীবান্ধায় এমন মাছ দেখিনি। তাই কয়েকজন মিলে মাছটি কিনলাম। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর