শিরোনাম
প্রকাশ : ৩১ মার্চ, ২০২১ ২০:১০
প্রিন্ট করুন printer

পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের অভিযোগ

বগুড়ার ধুনটে ইজারা বন্দোবস্ত নেওয়া ব্যক্তি মালিকানাধীন পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বুধবার দুপুরের পর ক্ষতিগ্রস্ত মৎস্যচাষিদের পক্ষে সিজাম রাজবংশী বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার মিরকিখালী গ্রামের সিজাম রাজবংশীসহ একই এলাকার পাঁচজন মৎস্যচাষি বিশ্বহরিগাছা গ্রামের মন্তাজ খানসহ ২২ জনের কাছ থেকে ৬ বিঘা আয়তনের একটি পুকুর ইজারা নিয়েছেন। ৩ বছরের জন্য ১ লাখ ৯২ হাজার টাকায় পুকুরটি বন্দোবস্ত নেওয়া হয়। পুকুরে তারা বিভিন্ন ধরনের মাছ চাষ করেছেন। পুকুরে কোনো নৈশগ্রহরী না থাকায় মঙ্গলবার রাতের কোনো একসময় কে বা কারা পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করেছে। এতে প্রায় সাড়ে ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত মৎস্যচাষিদের পক্ষে সিজাম রাজবংশী জানান, পুকুরটি ইজারা বন্দোবস্ত নেওয়ার পর থেকে বিশ্বহরিগাছা গ্রামের আবু তাহের শক্রতা করছে। সে ক্ষতি করার জন্য বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। ধারনা করা হচ্ছে আবু তাহের ও তার লোকজন পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করেছে।

আবু তাহের জানান, পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের ঘটনার সঙ্গে আমি জড়িত না। তারপরও শক্রতামূলকভাবে আমার বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ দিয়েছে। ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা বলেন, বিষ দিয়ে মাছ নিধনের অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর