প্রকাশ : ১ এপ্রিল, ২০২১ ১২:৩২
প্রিন্ট করুন printer

বরিশালে বঙ্গবন্ধু ক্রিকেট ইভেন্টের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে বঙ্গবন্ধু ক্রিকেট ইভেন্টের উদ্বোধন

বরিশালে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০ এর পুরুষ ক্রিকেট ইভেন্টের উদ্বোধন হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে বেলুন-ফেস্টুন উড়িয়ে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন আয়োজিত গেমসের উদ্বোধন করেন বরিশাল সদর আসনের এমপি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক। 

জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আলমগীর হোসেন খান আলো। 

বরিশাল স্টেডিয়ামে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন আয়োজিত এই গেমসে দেশের ৮টি বিভাগের খেলোয়াররা ৪টি জোন দলে অংশ নিচ্ছেন। ঢাকা বিভাগ ও বিকেএসপি নিয়ে গঠিত জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন, সিলেট ও চট্টগ্রাম বিভাগের খেলোয়ারদের নিয়ে গঠিত চট্টলা ইস্ট জোন, রংপুর ও রাজশাহী বিভাগ নিয়ে গঠিত বরেন্দ্র নর্থ জোন এবং বরিশাল ও খুলনা বিভাগের খেলোয়ারদের নিয়ে গঠিত চন্দ্রদ্বীপ সাউথ জোন লীগ পর্বে মোট ৬টি ম্যাচে পরস্পরের মোকাবেলা করছে। সেরা দুটি দল আগামী ১০ এপ্রিল বরিশাল স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে।

সীমিত ওভারের উদ্বোধনী ম্যাচে বরেন্দ্র নর্থ জোন ও চন্দ্রদ্বীপ সাউথ জোন পরস্পরের মুখোমুখি হয়। প্রথম খেলায় টসে জিতে বরেন্দ্র নর্থ জোন ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। সব শেষ খবর পাওয়া পর্যন্ত (বেলা ১২টা) বরেন্দ্র নর্থ জোন ৩৬ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৬ রান সংগ্রহ করে। 

এই খেলার মধ্য দিয়ে বাংলাদেশের ক্রিকেটের মান আরও উন্নত হবে এবং আগামীর জাতীয় দলের ক্রিকেটার বের হবে আশা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। আগামীতে শক্তিশালী ক্রিকেট দলের মাধ্যমে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উচু করে দাড়াতে পারবে বলে মনে করেন প্রধান অতিথি। 

এদিকে করোনা মহামারির মধ্যেও বঙ্গবন্ধু গেমসের অনুমতি সরকারের রয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। সরকারের ১৮ দফা নির্দেশনা তথা স্বাস্থ্যবিধি মেনে গেমস চালিয়ে যাওয়ার কথা বলেন তিনি।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর