শিরোনাম
প্রকাশ : ১ এপ্রিল, ২০২১ ১৯:২১
প্রিন্ট করুন printer

মার্চে ২০ মামলা করেছে রাজশাহী বিএসটিআই

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

মার্চে ২০ মামলা করেছে রাজশাহী বিএসটিআই

রাষ্ট্রায়ত্ত মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) রাজশাহী কার্যালয় গেল মার্চ মাসে ২০টি মামলা দায়ের করেছে। ওজনে কারচুপি, অবৈধভাবে বিএসটিআইয়ের লোগো ব্যবহারসহ অন্যান্য অভিযোগে মামলাগুলো করা হয়েছে। বৃহস্পতিবার রাজশাহী বিএসটিআইয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতমাসে রাজশাহী, নাটোর, নওগাঁ, বগুড়া, সিরাজগঞ্জ, পাবনা, চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাট জেলায় অভিযান চালানো হয়। এ সময় ওজন ও পরিমাপে কারচুপি এবং অবৈধ ওজন পরিমাপক যন্ত্র ব্যবহার করে ব্যবসা পরিচালনার দায়ে চারটি ভ্রাম্যমাণ আদালতে পাঁচটি মামলা করা হয়। 

এসব মামলা দিয়ে এক লাখ ৫৩ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া ১১টি পেট্রোল পাম্পে সার্ভিল্যান্স অভিযান চালানো হয়। পাম্পগুলো জ্বালানী তেল পরিমাপে কম দেয়ায় ১১টি মামলা করা হয়।

এছাড়া মান সনদ না থাকার পরও অবৈধভাবে বিএসটিআইয়ের মান চিহ্ন ব্যবহারের দায়ে পাঁচটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে তিনটি মামলায় এক লাখ ৮৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। গতমাসে ভেজাল স্কিন ক্রিম তৈরির কারখানাতেও অভিযান চালানো হয়। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে একটি নিয়মিত মামলাও করা হয়।#

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর