শিরোনাম
প্রকাশ : ১৩ এপ্রিল, ২০২১ ১৭:৫৪
প্রিন্ট করুন printer

পাথরঘাটায় সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি, অতঃপর...

বরগুনা প্রতিনিধি:

পাথরঘাটায় সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি, অতঃপর...

বরগুনার পাথরঘাটা উপজেলায় পুঠিমারা হাফেজিয়া মাদ্রাসা ও এতিম খানায় রাহিমা আক্তার মুক্তা নামের এক কথিত সাংবাদিক চাঁদা দাবি করেন। চাঁদা না দেয়ায় মাদ্রাসা বন্ধ করে দেয়ার হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে উপজেলার সকল এতিমখানা পরিচালনা কমিটিসহ স্থানীয়রা। 

মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল ১১ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত পাথরঘাটা পৌর শহরের শেখ রাসেল স্কোয়ারে এ মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়।

এ সময় বক্তারা বলেন, দেশের বিভিন্ন অঞ্চল থেকে বিভিন্ন সময় সাংবাদিক পরিচয় দিয়ে এই উপজেলার এতিমখানায় গিয়ে অনিয়মের কথা বলে চাঁদা দাবি করে হয়রানি করা হচ্ছে। তারা বড় সাংবাদিক যে কোন সময় এতিমখানা বন্ধ করে দিতে পারে বলেও হুমকি দিয়ে থাকে। এই হয়রানি থেকে আমরা মুক্তি চাই। এই কথিত সাংবাদিক রাহিমা আক্তার মুক্তাও আমাদের পুঠিমারা এতিমখানায় দিনে এবং রাতে গিয়ে অনিয়মের কথা বলে চাঁদা দাবি করে। সেই টাকা না দিয়ে তাদের পরিচয় জানতে চাওয়া এবং পাথরঘাটার সাংবাদিক কাজি রাকিবকে জানালে তারা আরো ক্ষিপ্ত হয়ে আমাদের প্রতি হয়রানির মাত্রা বাড়িয়ে দেয় এবং এই রাহিমা আক্তার মুক্তা সেই সাংবাদিকে বিভিন্ন মাধ্যমে হত্যা ও গুম করার হুমকি দিয়ে থাকে। এভাবে বিভিন্ন নামের অখ্যাত অনলাইন পত্রিকার পরিচয় দিয়ে হয়রানি করে সহজ-সরল মানুষের কাছে একটি চক্র বিভিন্ন অংকের চাঁদা দাবি করে আসছে। চাঁদা না দিলে মিথ্যাতথ্য দিয়ে ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে সম্মানহানি করছে। চাঁদাদাবির বিষয়ে স্থানীয় সাংবাদিক কাজী রাকিবকে জানালে ১১ এপ্রিল তাৎক্ষণিক রাকিব মুক্তার নিকট তার পরিচয় জানতে চান। এসময় মুক্তা কাজী রাকিবের সাথেও অশোভন কথা বলে, তাকেও দেখে নেওয়ার হুমকি দেয়। এব্যাপারে কাজী রাকিব পাথরঘাটা থানায় লিখিত অভিযোগ করেন। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর