১৩ এপ্রিল, ২০২১ ১৮:৪২

সরাইলে ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

সরাইলে ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ

প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে একটি প্রাইভেট হাসপাতালের ভুল চিকিৎসায় এক প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ উঠেছে। মঙ্গলবার সকালে সেই প্রসূতি মা চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

মৃত নারীর নাম রত্না বেগম (২৫)। তিনি সরাইল সদরের সৈয়দটুলা গ্রামের দিনমজুর মোমেন মিয়ার স্ত্রী এবং ৩ ছেলে সন্তানের জননী।

রত্না বেগমের ভাই আসাদ আলী জানান, গত ৬ মার্চ আমার বোন রত্না বেগমের প্রসব বেদনা উঠলে সরাইলের একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করানো হয়। পরদিন ৭ মার্চ স্বাভাবিকভাবে রত্না একটি পুত্র সন্তানের জন্ম দেন। এসময় অতিরিক্ত রক্তক্ষরণে রত্নার অবস্থার অবনতি দেখা দেয়।

পরে জানা যায়, হাসপাতালে তাৎক্ষণিক অভিজ্ঞ চিকিৎসক ও নার্স উপস্থিত না থাকায় হাসপাতাল মালিক একজন অনভিজ্ঞ আয়া দিয়ে রত্নার ডেলিভারি করান। এতে ডেলিভারিতে ভুল করায় এ রক্তক্ষরণ শুরু হয়। এমন অবস্থায় রত্নাকে জেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার শারীরিক অবস্থার আরও অবনতি দেখা দিলে চিকিৎসকরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে তার মৃত্যু হয়।

আসাদ আলীর অভিযোগ, ওই হাসপাতালে ভুল চিকিৎসায় তার বোনের মৃত্যু হয়েছে। এ বিষয়ে তিনি ন্যায় বিচার দাবি করেন। এদিকে, ঘটনার খবর পেয়ে দুপুরের দিকে সরাইল থানা পুলিশ অভিযুক্ত হাসপাতালে আসে।

হাসপাতাল মালিক ইউনুস মিয়া পুলিশের কাছে প্রথমে দাবি করেন, ঢাকা মেডিকেল কলেজে মারা যাওয়া রত্না বেগম তার হাসপাতালে চিকিৎসা নিতেই আসেননি। এসময় তিনি বিষয়টিকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন। পরে লাশের সঙ্গে থাকা ওই হাসপাতালের কাগজ দেখে স্বজনরা মুঠোফোনে পুলিশকে তথ্য প্রদান করলে হাসপাতাল মালিক বেকায়দায় পড়ে যান এবং রোগীর কথা স্বীকার করেন।

সরাইল সার্কেল-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আনিছুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ ওই হাসপাতালে যায়। পরে আমিও সেখানে গিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। লাশের সঙ্গে থাকা কাগজপত্র নিয়ে স্বজনরা আমাদের কাছে এলে অবশ্যই আমরা যথাযথ আইনি পদক্ষেপ নেব।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর