১৬ এপ্রিল, ২০২১ ২২:০৯

কিশোরগঞ্জে নতুন করে ১৮ জনের করোনা শনাক্ত

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জে নতুন করে ১৮ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি

কিশোরগঞ্জে গত ২৪ ঘণ্টায় (শুক্রবার রাত সাড়ে ৮ টা পর্য়ন্ত) ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৩ জন, হোসেনপুরে ২ জন, তাড়াইলে ১ জন, কটিয়াদীতে ১ জন, কুলিয়ারচরে ১ জন, ভৈরবে ৫ জন, বাজিতপুরে ৩ জন ও মিঠামইনে ২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগী সংখ্যা ৪ হাজার ২৮৯ জন। 

গত ২৪ ঘণ্টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ জন। এ হাসপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ৪ জন, সন্দেহজনক করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১ জন এবং আইসিইউতে ভর্তি রয়েছেন ৮ জন।

সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান আজ শুক্রবার রাত সাড়ে ৯ টার দিকে এ তথ্য জানিয়েছেন। 

গত ১৫ এপ্রিল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাব হতে (প্রি আইসোলেশনে ভর্তিকৃত জরুরি রোগীসহ) ১০৪ জনের নমুনা সংগ্রহ করে ১৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এছাড়া গত ১৫ এপ্রিল বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ৩২ জনের নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে। 

অপরদিকে তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রেপিড এন্টিজেন টেস্টের ৩ জনের স্যাম্পলের মধ্যে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।  

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১০ জন। এ পর্যন্ত জেলায় মোট ৩ হাজার ৭৯৭ জন সুস্থ হয়েছেন। করোনা আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করেছেন মোট ৭৩ জন। বর্তমানে সর্বেমোট আক্রান্ত রোগীর সংখ্যা ৪১৯ জন। এর মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৮৭ জন, হোসেনপুরে ১২ জন, করিমগঞ্জে ৭ জন, তাড়াইলে ৬ জন, পাকুন্দিয়ায় ২৮ জন, কটিয়াদীতে ২৭ জন, কুলিয়ারচরে ১৬ জন, ভৈরবে ৮২ জন, নিকলীতে ১ জন, বাজিতপুরে ৩০ জন, ইটনায় ১ জন, মিঠামইনে ১৫ জন ও অষ্টগ্রামে ৭ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩৯২ জন। আর হাসপাতাল আইসোলেশনে রয়েছেন ২৭ জন।

গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন করেছেন ১০৭ জন। ৭ ফেব্রুয়ারি থেকে এ পর্য়ন্ত রেজিস্ট্রেশন করেছেন ১ লক্ষ ২৫ হাজার ৫৫৫ জন। আজ সরকারি ছুটির কারণে টিকাদান কার্যক্রম বন্ধ ছিল। এ পর্যন্ত প্রথম ডোজ টিকা নিয়েছেন ৭৫ হাজার ১০৮ জন এবং মোট দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৫ হাজার ২১৮ জন। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর