১৭ এপ্রিল, ২০২১ ১১:০২

টেকনাফে লকডাউনে কড়াকড়ি, প্রশাসনের অভিযানে জরিমানা

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে লকডাউনে কড়াকড়ি, প্রশাসনের অভিযানে জরিমানা

সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের তৃতীয় দিনে টেকনাফ পৌরসভা ও উপজেলার বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি মেনে চলা, মাস্ক পরিধান, সরকারি নিষেধাজ্ঞা ও বিধিনিষেধ অমান্য কারীদের বিরুদ্ধে  ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়।

শুক্রবার (১৬ এপ্রিল) সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পাঁচজনকে  জরিমানা করা হয়েছে।

অভিযানের নেতৃত্ব ছিলেন, টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার পারভেজ চৌধুরী ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রট  মুহাম্মদ আবুল মনসুর। এসময় অভিযানের ফোর্স হিসেবে ছিলেন টেকনাফ মডেল থানা পুলিশের টিম, সিপিপিতে কর্মরত কর্মীগণসহ বিভিন্ন গণমাধ্যম কর্মীরা।

এ বিষয়ে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রট মুহাম্মদ আবুল মনসুর জানান, 'সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে উপজেলার বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি মেনে চলা, মাস্ক পরিধান, সরকারি নিষেধাজ্ঞা ও বিধিবিধান প্রতিপালনে এ জরিমানা করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।'

উল্লেখ্য, দেশব্যাপী সরকার ঘোষিত লকডাউনে টেকনাফ উপজেলায় সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে গত ১৪ এপ্রিল লকডাউনের ১ম দিনে ১২ জনকে ১০ হাজার ২০০ টাকা ও ১৫ এপ্রিল বৃহস্পতিবার ২য় দিনে ৮ জনকে ৫ হাজার ১০০ টাকা এবং  ১৬ এপ্রিল শুক্রবার লকডাউনের ৩য় দিনে ৫ জনকে ২ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়েছে। 

টেকনাফ উপজেলায় সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে এ পর্যন্ত ২৫ জনকে ১৭ হাজার ৪০০ টাকা অর্থদন্ডে দন্ডিত করেছে।

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর