শিরোনাম
প্রকাশ : ২৮ এপ্রিল, ২০২১ ১৭:১০
প্রিন্ট করুন printer

বাগেরহাটে স্বাস্থ্যবিধি না মানায় ৪৩৫টি মামলা ও জরিমানা

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে স্বাস্থ্যবিধি না মানায় ৪৩৫টি মামলা ও জরিমানা

বাগেরহাটে করোনাভাইরাসের সংক্রমণ রোধে স্থানীয়দের স্বাস্থ্যবিধি প্রতিপালনে কঠোর অবস্থান নিয়েছে প্রশাসন। স্বাস্থ্যবিধি না মানলে তাদের জরিমানা করছে প্রশাসন। গত ২৭ দিনে বাগেরহাটে ৪৩৫টি মামলা দেওয়া হয়েছে। এছাড়াও তিনজনকে দণ্ডও দেয়া হয়। এসময় সাড়ে তিন লাখ টাকারও বেশি জরিমানা আদায় করে সংশ্লিষ্ট ভ্রাম্যমাণ আদালত।

বাগেরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুল কবির জানান, করোনাভাইরাসের সংক্রমণ রোধে বাগেরহাটের জেলা প্রশাসন স্থানীয়দের সচেতন করতে নানা উদ্যোগ গ্রহণ করেছে। জেলা প্রশাসনের একাধিক টিম জেলার বিভিন্ন এলাকায় যেয়ে যেয়ে করোনাভাইরাসের ভয়াবহতা কি রূপ নিয়েছে তা বোঝানোর চেষ্টা করছে।

তিনি আরও বলেন, এই মরণ-ব্যাধি যেন বাগেরহাটের মানুষদের ছুতে না পারে সেজন্য স্বাস্থ্যবিধি প্রতিপালনে ভ্রাম্যমাণ আদালতের ১৪টি টিম নিয়মিত কাজ করছে। জেলা প্রশাসন অসচেতনদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার ও মুখে পরার মাস্ক বিতরণ করে। এতো কিছু বোঝানোর পরেও যারা স্বাস্থ্যবিধি একেবারেই মানছেন না তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

গত ১ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত ২৭ দিনে ভ্রাম্যমাণ আদালত বাগেরহাটে ৪৩৫টি মামলা করেছে। তিনজনকে দণ্ডও দেয়া হয়। এসময় তিন লাখ ৭৩ হাজার ৪৫০ টাকা জরিমানা আদায় করেছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর