শিরোনাম
প্রকাশ : ৪ মে, ২০২১ ১৯:২৫
প্রিন্ট করুন printer

নলছিটিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

ঝালকাঠি প্রতিনিধি

নলছিটিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

জনদুর্ভোগ দূর করতে ঝালকাঠির নলছিটিতে ফুটপাত ও রাস্তার পাশে অবৈধ উচ্ছেদ অভিযান শুরু করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার দুপুর ১টার দিকে উপজেলা শহরের টিঅ্যান্ডটি রোড থেকে এই অভিযান শুরু হয়। অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাখাওয়াত হোসেন।

অভিযানের আগে অবৈধ দোকান মালিকদের দোকানের মাল সরানোর জন্য এক ঘণ্টা সময় দেওয়া হয়। দোকানিরা মাল সরানোর পর শুরু হয় এই উচ্ছেদ অভিযান।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাখাওয়াত হোসেন বলেন, জনদুর্ভোগ দূর করতে ফুটপাত ও রাস্তার পাশে অবৈধ স্থাপনা এবং দোকান উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। বারবার সতর্ক করার পরও দখলদাররা অবৈধ স্থাপনা সরাননি। তাই জনগণের বৃহৎ স্বার্থে উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে।

এদিকে উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়েছে স্থানীয়রা। তারা জানান, যেসব স্থাপনা ভাঙা হয়েছে তা সবটাই সরকারি জমিতে ছিল। অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সড়ক প্রসস্তকরণের উদ্যোগ নেয়ায় আমরা খুশি। কারণ, দীর্ঘদিন ধরে সড়কটি বেহাল অবস্থায় ছিল এবং যানজট ছিল নিত্যকার ঘটনা।

অভিযান চলাকালে নলছিটি পৌরসভার কাউন্সিলর তাজুল ইসলাম দুলাল চৌধুরী, দিলরুবা বেগমসহ পুলিশ ও বিদ্যুৎ বিভাগের কর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আবু জাফর