শিরোনাম
প্রকাশ : ১৮ মে, ২০২১ ১৮:৫৭
প্রিন্ট করুন printer

উল্লাপাড়ায় জামায়াত-শিবিরের চার নেতা গ্রেফতার

সিরাজগঞ্জ প্রতিনিধি

উল্লাপাড়ায় জামায়াত-শিবিরের চার নেতা গ্রেফতার
Google News

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিপুল সংখ্যক জিহাদি বই, সাংগঠনিক নথিপত্র, ইলেক্ট্রনিক্স ডিভাইস, পোস্টার ও রশিদসহ জামায়াত ও শিবিরের চার নেতাকে গ্রেফতার করা হয়েছে। সোমবার রাতে উল্লাপাড়া থানা পুলিশ তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন- উল্লাপাড়া উপজেলার ফলিয়া পূর্বপাড়ার ছোরমান আলীর ছেলে উপজেলা জামায়াতের সদস্য আব্দুল বারিক বারি (৩৩), উপজেলা শিবিরের সেক্রেটারি পুকুরপার গ্রামের আহমদ আলীর ছেলে রিয়াজ উদ্দিন মাসুদ (২১), উপজেলা শিবিরের সম্পাদক টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার দুর্গাপুর গ্রামের লুৎফর রহমানের ছেলে তারিকুল ইসলাম লিখন (২২) ও শ্রীকোলা গ্রামের আব্দুল জলিলের ছেলে পৌর শিবিরের সভাপতি নাজমুল হুদা (২২)।  

উল্লাপাড়া থানার অফিসার ইনচার্জ দীপক কুমার দাস জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতভর জেলার উল্লাপাড়ার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে উপজেলা শিবিরের সেক্রেটারিসহ জামায়াত-শিবিরের চার নেতাকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক জিহাদি বই, সাংগঠনিক নথিপত্র, চাঁদা আদায়ের রশিদ, রফিকুল ইসলাম খানের ভিজিটিং কার্ড ও দাওয়াপত্র উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে জামায়াতের কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম খানের নির্দেশে গোপনে উল্লাপাড়ার বিভিন্ন এলাকায় সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছিলেন। সেই সঙ্গে তারা সরকার বিরোধী নাশকতামূলক কর্মকাণ্ডেরও পরিকল্পনা করছিলেন। বিশেষ ক্ষমতা আইনের মামলায় তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হচ্ছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর