শিরোনাম
প্রকাশ : ২৮ মে, ২০২১ ১৪:১৬
প্রিন্ট করুন printer

বকেয়া বেতন পরিশোধের দাবিতে আদমজীতে শ্রমিকদের সড়ক অবরোধ

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

বকেয়া বেতন পরিশোধের দাবিতে আদমজীতে শ্রমিকদের সড়ক অবরোধ
Google News

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজীতে বকেয়া বেতন ও শ্রমিকদের জমা টাকা পরিশোধের দাবিতে সড়ক অবরোধ করেছে একটি পোশাক কারখানার শ্রমিকরা। 

শুক্রবার সকাল ৯টা থেকে তারা নারায়ণগঞ্জ-আদমজী  সড়কে অবস্থান নেয়। দুই ঘণ্টার মতো সড়ক অবরোধ করে রাখলে সেখানে তীব্র যানজটের সৃষ্টি হয়। ফলে সাধারণ মানুষকেও ভোগান্তি পোহাতে হয়। পরে বকেয়া বেতন ও জমা টাকা পরিশোধের আশ্বাস দেওয়া হলে তারা রাস্তা থেকে সরে যায়। 

খোঁজ নিয়ে জানা গেছে, প্রতিষ্ঠানটিতে ৬ হাজার ৮০০ শ্রমিক কাজ করতেন। করোনা মহামারী শুরুর কিছুদিন পর প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে যায়। কিন্তু  শ্রমিকদের বকেয়া বেতন ও জমা টাকা প্রতিষ্ঠানটি পরিশোধ করেনি।

আন্দোলনরত শ্রমিক জুয়েল রানা বলেন, আমার এখন পর্যন্ত বকেয়া বেতনের ৩৩ ভাগ পেয়েছি। বাকি টাকা পরিশোধ করা হবে বলে আশ্বাস দিলেও এখনও দেওয়া হয়নি।এমনকি আমরা আমাদের জমা টাকাও পাইনি।

শায়েলা বেগম নামে এক শ্রমিক জানান, বকেয়া বেতন ও জমা টাকা পরিশোধের আশ্বাস দিলেও পরে তা দেওয়া হয় না। এজন্য আজকে আমরা সড়ক অবরোধ করেছি।  

নারায়ণগঞ্জ শিল্প পুলিশ- ৪ এর পরিচালক এসপি সাখাওয়াত হোসেন জানান, শ্রমিকরা বকেয়া বেতন পরিশোধের দাবিতে আন্দোলন করেছেন। তাদের আন্দোলনে  বিশৃঙ্খলা সৃষ্টি হয়নি বলেও জানান তিনি। 

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডের জেনারেল ম্যানেজার আহসান কবির বলেন, মালিকপক্ষ আগামী ১২ জুন শ্রমিকদের বকয়ো পরিশোধের আশ্বাস দিয়েছে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর