শিরোনাম
প্রকাশ : ১৫ জুন, ২০২১ ২০:১৪
প্রিন্ট করুন printer

মা মাছ রক্ষায় গুরুদাসপুরে অবৈধ কারেন্ট জাল জব্দ

নাটোর প্রতিনিধি

মা মাছ রক্ষায় গুরুদাসপুরে অবৈধ কারেন্ট জাল জব্দ
গুরুদাসপুরে অবৈধ কারেন্ট জাল জব্দ।
Google News

নাটোরের বিভিন্ন স্থানে কারেন্ট জাল দিয়ে ডিমওয়ালা মা মাছ নিধনে মেতে উঠেছে অনেকেই। এজন্য মা মাছ রক্ষায় গুরুদাসপুরে মঙ্গলবার এক অভিযান পরিচালনা করে স্থানীয় প্রশাসন। এসময় লক্ষাধিক টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ করে ধ্বংস করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এদিন দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা মৎস্য অধিদপ্তর পৌর সদরের চাঁচকৈড় বাজারে অবৈধ কারেন্ট জাল জব্দে অভিযান চালায়। অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তমাল হোসেন।

এদিকে, বাজারে অভিযানের খবর টের পেয়ে ব্যবসায়ীরা তাদের অবৈধ কারেন্ট জাল ফেলে রেখে পালিয়ে যায়। পরে ভ্রাম্যমাণ আদালতে ফেলে যাওয়া অবৈধ কারেন্ট জাল জব্দ করে।

উপজেলা মৎস্য কর্মকর্তা আলমগীর হোসেনের তথ্য মতে জানা যায়, চাঁচকৈড় বাজারে অভিযানে জব্দকৃত অবৈধ কারেন্ট জালের আনুমানিক মূল্য প্রায় লক্ষাধিক টাকা।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও) তমাল হোসেন জানান, চাঁচকৈড় বাজারে অভিযান চালিয়ে অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। তবে বাজারে কারেন্ট জাল ব্যবসায়ীদের না পাওয়ায় কাউকে অর্থদণ্ড করা হয়নি। জব্দকৃত কারেন্ট জাল উপজেলা চত্বরে আগুন ধরিয়ে ধ্বংস করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর