শিরোনাম
প্রকাশ : ১৬ জুন, ২০২১ ১৪:৩৪
প্রিন্ট করুন printer

করোনার সংক্রমণ ঠেকাতে বেনাপোলে কঠোর বিধিনিষেধ

বেনাপোল প্রতিনিধি:

করোনার সংক্রমণ ঠেকাতে বেনাপোলে কঠোর বিধিনিষেধ
Google News

করোনার সংক্রমণ ঠেকাতে বেনাপোলে কঠোর বিধি নিষেধ আরোপ করেছে শার্শা উপজেলা প্রশাসন। এক গণবিজ্ঞপ্তিতে মঙ্গলবার রাতে শার্শা উপজেলাকেও বিধি নিষেধের আওতায় রাখা হয়েছে। 

শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মীর আলিফ রেজা জানান,  উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক এই কঠোর বিধি নিশেধ আরোপ করার নির্দেশনা দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিনা প্রয়োজনে ঘরের বাইরে যাওয়া যাবে না, জনসমক্ষে বাধ্যতামূলক মাস্ক পরিধান, সকল গণপরিবহন বন্ধসহ বিকেল ৫টার পর সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখতে হবে।

সেই সাথে মোটরসাইকেলে একজন ও ইজিবাইকে দুজনের বেশি যাত্রী বহন নিষেধ, সব ধরনের গণজমায়েত, সভা-সমাবেশ, মিছিল নিষিদ্ধ করা হয়। হোটেল রেস্তোরাঁয় বসে খাওয়া যাবে না, চায়ের দোকানে বেঞ্চ, কেরামবোর্ড ও টেলিভিশন রাখা যাবে না। 

শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইউসুফ আলি জানান, গত ২৪ ঘণ্টায় বেনাপোল ও শার্শায় ৩০টি নমুনার মধ্যে ২২টি করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের শতকরা হার ৭৩ দশমিক ৩৩ শতাংশ। ৬২১ জন করোনা রোগীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা টেস্ট করা হচ্ছে। ভারত ফেরত যাত্রীদের কথা ভেবে গত ১৮ মে করোনা টেস্টের জন্য হাসপাতালে মেশিন বসানো হয়। যারা টেস্টের জন্য আসছেন তাদেরকেই পরীক্ষা করা হচ্ছে বলে তিনি জানান।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর