শিরোনাম
প্রকাশ : ১৮ জুন, ২০২১ ২১:২০
প্রিন্ট করুন printer

কুড়িগ্রামে গৃহহীনদের জমি ও গৃহ প্রদান উপলক্ষে মতবিনিময়

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে গৃহহীনদের জমি ও গৃহ প্রদান উপলক্ষে মতবিনিময়
Google News

মুজিব বর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ২য় পর্যায়ের জমি ও গৃহ প্রদান উপলক্ষে কুড়িগ্রামে মতবিনিময় ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সম্মেলনে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম বলেন, আগামী ২০ জুন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে জেলার ১ হাজার ৭০টি পরিবারের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করবেন।

তিনি আরো জানান, ২য় পর্যায়ের প্রতিটি ঘর নির্মাণে খরচ হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা। জেলার ৯ উপজেলায় ১ হাজার ৭০টি পরিবার ২ শতক জমিসহ এসব সেমিপাকা ঘর পাবেন। এর মধ্যে কুড়িগ্রাম সদরে ১০০টি, নাগেশ্বরী উপজেলায় ১০টি, ভুরুঙ্গামারী উপজেলায় ৫১টি, ফুলবাড়ী উপজেলায় ১০৫টি, রাজারহাট উপজেলায় ৮০টি, উলিপুর উপজেলায় ১৫০টি, চিলমারী উপজেলায় ৩০০টি, রৌমারী উপজেলায় ২০১টি, চর রাজিবপুর উপজেলায় ৭৩টি।

জেলা প্রশাসক জানান, কুড়িগ্রামের ১০০টি ঘরের মধ্যে ধরলা নদীর সন্নিকটে পাঁচগাছী ইউনিয়নের উত্তর নওয়াবস এলাকায় ৮ দশমিক ২৬ একর জমির উপর দুটি পুকুরসহ ধরলা আশ্রয়ন-২ প্রকল্প নামে একসঙ্গে ৮৯টি ঘর তৈরি করা হয়েছে। দৃষ্টি নন্দন এ ঘরগুলোর পাশে একটি খেলার মাঠও রয়েছে। এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা ইয়াসমিন,আরডিসি আবু বকর সিদ্দিক উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর