শিরোনাম
প্রকাশ : ২০ জুন, ২০২১ ১৬:০৭
প্রিন্ট করুন printer

নালিতাবাড়ীতে জমিসহ ঘর পেল ৫০ গৃহহীন পরিবার

নালিতাবাড়ী প্রতিনিধি

নালিতাবাড়ীতে জমিসহ ঘর পেল ৫০ গৃহহীন পরিবার
নালিতাবাড়ীতে জমিসহ ঘর পেল ৫০ গৃহহীন পরিবার।
Google News

শেরপুরের নালিতাবাড়ীতে ৫০টি গৃহহীন পরিবার পেয়েছে মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার বসতঘর। রবিবার সকালে প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে সারা দেশে একযোগে ঘরের উদ্বোধন করেছেন।

প্রধানমন্ত্রী উদ্বোধনের পরেই নালিতাবাড়ী উপজেলা পরিষদের হলরুমে সকালে ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমির দলিলসহ ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হেলেনা পারভিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোকছেদুর রহমান লেবু উপকারভোগীদের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন।

নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভীন বলেন, ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এ উদ্যোগ বাস্তবায়নে উপজেলার প্রতিবন্ধী, ভিক্ষুক, বিধবা, দিনমজুর ও গৃহহীন ৫০টি পরিবারকে দুই শতক জমিসহ বিনামূল্যে দুই কক্ষ বিশিষ্ট বারান্দাযুক্ত পাকাঘর করে দেওয়া হয়।

এতে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সহযোগিতায় সুবিধাভোগীদের তালিকা করা হয়। উপযুক্ত খাস জমি নির্বাচন করে উপজেলার ৯টি ইউনিয়নে দ্বিতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৫০টি পাকাঘর নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে। প্রতিটি ঘর নির্মাণ বাবদ খরচ হয়েছে এক লাখ ৯০ হাজার টাকা।

এসময় অতিথি হিসেবে নালিতাবাড়ী পৌর সভার মেয়র মো. আবু বক্কর সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা জিয়াউল হোসেনসহ সকল ইউনিয়নের চেয়ারম্যান ও সরকারি কর্মকর্তাসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর