শিরোনাম
প্রকাশ : ২৯ জুন, ২০২১ ১৪:০১
প্রিন্ট করুন printer

টেকনাফে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৭৬ হাজার টাকা জরিমানা

আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার)

টেকনাফে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৭৬ হাজার টাকা জরিমানা
Google News

সারাদেশের ন্যায় বঙ্গোপসাগরে ৬৫ দিন মাছ ধরার উপর নিষেধাজ্ঞা চলছে। এ নিষেধাজ্ঞা অমান্য করে কক্সবাজার টেকনাফে বরফ কল থেকে বরফ সরবরাহ করার অভিযোগে দুইটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার বিকালে উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর পুরানপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল মনসুর এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার বিকালে বাহারছড়ার শামলাপুর পুরান বাজারে দু'টি বরফ মিলে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করার অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় স্থানীয় বরফ মিলের মালিক হাফেজ আহমদ ও রশিদ আহমেদকে মাছ ধরার উপর নিষেধাজ্ঞা অমান্য করে বরফ সরবরাহের দায়ে হাফেজকে ৪০ হাজার ও রশিদকে ৩৫ হাজার টাকা করে ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অন্যদিকে, একইদিনে টেকনাফ পৌরসভার উপজেলার পরিষদ ও বাস স্টেশন এলাকায় উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরীর নেতৃত্বে সরকারের ঘোষিত লকডাউন কার্যকর ও জনসাধারণের মধ্যে মাস্ক ব্যবহারে উৎসাহী করার লক্ষ্য অভিযান পরিচালনা করা হয়। এ সময় সরকারি বিধি- নিষেধ অমান্য করায় ৭টি ব্যাটারি চালিত টমটমকে ১ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর