শিরোনাম
প্রকাশ : ৩০ জুন, ২০২১ ১৭:১৮
প্রিন্ট করুন printer

টেকনাফ পৌরসভার বাজেট ঘোষণা

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফ পৌরসভার বাজেট ঘোষণা
Google News

কক্সবাজারের টেকনাফ পৌরসভার ২০২১-২২ অর্থ বছরের ৩৫ কোটি ৩৫ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার বিকালে পৌর ভবনের সম্মেলন কক্ষে ৩৫ কোটি ৩৫ লাখ ৮০ হাজার টাকার বাজেট ঘোষণা করেন টেকনাফ পৌরসভার মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলাম।

এই প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতে ৩ কোটি ১০ লাখ ৮০ হাজার টাকা, উন্নয়ন খাতে ৩২ কোটি ২৫ লাখ টাকা এবং সার্বিক বাজেট উদ্ধৃত্ত ২ কোটি ৩৩ লাখ ৫৫ হাজার ৪৮৪.৩৯ টাকা ধরা হয়েছে।

বাজেট নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন টেকনাফ পৌরসভার মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলাম। বাজেটে আয়-ব্যয়ের হিসাব তুলে ধরেন টেকনাফ পৌরসভার সচিব মুহাম্মদ মহিউদ্দিন ফয়েজী ও হিসাব রক্ষক মোহাম্মদ সৈয়দ হোসেন। এতে স্যানিটেশন, পানি সরবরাহ, যানজট, হাট বাজার ও পরিষ্কার পরিচ্ছন্নতা, ড্রেন ও রাস্তাসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের ওপর গুরুত্বারোপ করা হয়।

এ সময় টেকনাফ পৌরসভার মেয়র বলেন, টেকনাফ একটি সম্ভবনাময় জায়গা। সবার প্রচেষ্টা থাকলে এই পৌরসভাকে আধুনিক পৌরসভায় রূপান্তরিত করা সম্ভব হবে। ইতোমধ্যে সকলের সহযোগিতায় পৌরসভাকে “এ” গ্রেডে উন্নীত করা হয়েছে।

তিনি আরো বলেন, বর্তমান এই বাজেটে বিশেষ প্রকল্প হিসেবে বিভিন্ন সংস্থা কর্তৃক সাড়ে ২ কোটি টাকার পানি বিশুদ্ধকরণ, ডিপ টিউবয়েল, পাকা পায়খানা, রাস্তা, ড্রেন ও সড়ক বাতি স্থাপনের পরিকল্পনা রাখা হয়েছে। এসব প্রকল্প বাস্তবায়ন হলে টেকনাফ পৌরসভা একটি দৃষ্টিনন্দন পৌরসভা হিসেবে রূপান্তরিত হবে।

বাজেট অনুষ্ঠানে টেকনাফ পৌরসভার কাউন্সিলর মৌলানা মুজিবুর রহমান,কাউন্সিলর আবদুল্লাহ মনির, কাউন্সিলর শাহ্ আলম মিয়া, কাউন্সিলর আবু হারেছ, কাউন্সিলর নাজমা আলম,কাউন্সিলর দিলরুবা খানম,কাউন্সিলর এহেতেশামুল হক বাহাদুর, কাউন্সিলর হোসেন আহমেদ, কাউন্সিলর রেজাউল করিম মানিক, কাউন্সিলর মনিরুজ্জামান, কাউন্সিলর নুরুল বশর নুরশাদ, সহকারী প্রকৌশলী পরাক্রম চাকমা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলম বাহাদুর, ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর এবং গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন এবং সভা পরিচালনা করেন পৌরসভার সহকারী প্রধান মোরশেদুল ইসলাম।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর